Search
Close this search box.
Search
Close this search box.

প্রশ্ন ফাঁসের অভিযোগে দক্ষিণ কোরিয়ায় শিক্ষক গ্রেফতার

chardike-ad

প্রশ্ন ফাঁসের অভিযোগে একজন হাইস্কুল শিক্ষককে গ্রেফতার করেছে দক্ষিণ কোরিয়ার পুলিশ। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে পুলিশ তার জমজ কন্যাদেরকে পরীক্ষার আগেই প্রশ্ন সরবরাহের অভিযোগ করেছে। গত সপ্তাহে অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়।

পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন অভিযুক্ত শিক্ষক পদার্থ বিজ্ঞান পড়াতেন এবং তার জমজ মেয়েরা একই স্কুলে পড়াশোনা করতেন। সিউলের সুকমিয়ং গার্লস হাইস্কুলের এই দুই ছাত্রী গত বছরের জুন মাসের মিড টার্ম পরীক্ষায় অধিক নাম্বার পাওয়ায় অন্য শিক্ষার্থীদের সন্দেহের চোখে পড়েন। তাদের বক্তব্য অনুযায়ী অন্যান্য পরীক্ষার রেজাল্ট বিবেচনা করলে এই একটি বিষয়ে দুই ছাত্রীর এত বেশি নাম্বার পাওয়াটা অস্বাভাবিক। এইসব শিক্ষার্থী তাদের সন্দেহের কথা সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে দেন।

পুলিশ বিষয়টি বিবেচনায় নিয়ে তদন্ত শুরু করে এবং তাদের পরীক্ষার উত্তরপত্রসহ আরো কিছু প্রমাণ সংগ্রহ করে। এই শিক্ষক এবং তার জমজ কন্যার বিরুদ্ধে মামলা করা হয়েছে এবং বিচার কার্যক্রম চলছে। ইতিমধ্যে স্কুল কর্তৃপক্ষ তাদের নিয়ম অনুযায়ী তদন্তে অপরাধ প্রমাণিত হওয়ায় দুই ছাত্রীকে বহিস্কার করেছে। দুই ছাত্রী অন্য স্কুলে গিয়ে তাদের একাডেমিক কার্যক্রম চালিয়ে নিতে পারবেন বলে জানিয়েছে স্কুলটির কর্তৃপক্ষ।