Search
Close this search box.
Search
Close this search box.

‘মধুর ক্যান্টিন’ দিয়ে ফিরছেন বেদের মেয়ে জোছনা’র নায়িকা অঞ্জু ঘোষ

anju-ghoshগুণী চলচ্চিত্র নির্মাতা সাঈদুর রহমান সাঈদ পরিচালিত ‘মধুর ক্যান্টিন’ ছবির মাধ্যমে অভিনয়ে ফিরছেন বেদের মেয়ে জোছনার নায়িকা অঞ্জু ঘোষ। রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘মধুর ক্যান্টিন’ ছবির মহরত অনুষ্ঠানের বিষয়টি নিশ্চিত করেছেন ছবির নির্মাতা। চলতি বছরের সেপ্টেম্বরে ঢাকায় এসেছিলেন অঞ্জু ঘোষ। এ সময় ছবিটিতে অভিনয়ের ব্যাপারে তার সঙ্গে চূড়ান্ত কথা হয় বলে জানান সাঈদ।

নির্মাতা জানালেন, ‘মধুর ক্যান্টিন’ সিনেমায় ওমর সানী মধু দা’র চরিত্রে অভিনয় করবেন আর মৌসুমীকে দেখা যাবে একজন যুদ্ধশিশুর চরিত্রে। মুক্তিযুদ্ধের সময় জন্ম নেয়া একজন শিশু জীবনের এতগুলো বছর পার করে এসে এখন কেমন আছে- সেই গল্প ফুটে উঠবে মৌসুমীর চরিত্রে। ছবিটিতে মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করবেন পলাশ আর তার বিপরীতেই থাকছে সোহানা সাবা। কিন্তু অঞ্জু ঘোষের চরিত্রটি নিয়ে এখনো মুখ খোলেননি তিনি।

chardike-ad

১৯৯৬ সালে অর্থাৎ দীর্ঘ ২২ বছর আগে দেশ ছাড়েন অঞ্জু। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। কলকাতায় বেশকিছু চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। অঞ্জুর প্রকৃত নাম অঞ্জলি। ১৯৭২ থেকে ১৯৮১ সাল পর্যন্ত চট্টগ্রামে মঞ্চনাটকে জনপ্রিয়তার সঙ্গে অভিনয় করেন তিনি। ১৯৮২ সালে ফোক-ফ্যান্টাসি চলচ্চিত্র নির্মাতা এফ কবির চৌধুরী চলচ্চিত্রে আনেন তাকে। অঞ্জুকে নিয়ে তৈরি করেন ‘সওদাগর’ ছবি। এরপর ১৯৮৯ সালে ‘বেদের মেয়ে জোছনা’ চলচ্চিত্র তাকে এনে দেয় রাতারাতি জনপ্রিয়তা। ঢালিউডে প্রায় ৫০টি ছবির অভিনেত্রী তিনি।