Search
Close this search box.
Search
Close this search box.

যেসব আসনে প্রার্থীশূন্য হয়ে পড়ল বিএনপি

bnpআসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়ায় কয়েকটি আসনে আপাতত বিএনপির প্রার্থীশূন্য হয়ে পড়েছে। বিএনপির প্রার্থীশুন্য আসনগুলো হলো-বগুড়া-৭, ঢাকা-১, শেরপুর-১, মানিকগঞ্জ-২। এছাড়াও আরও কয়েকটি আসনে প্রার্থীশূন্য হয়েছে বিএনপি।

জানা গেছে, বগুড়া-৭ আসনে বিএনপির দুই প্রার্থীর উভয়ের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে। এই আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাশাপাশি গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোরশেদ মিলটনকে বিকল্পপ্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছিল বিএনপি। কিন্তু রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে তাদের দুজনেরই মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

chardike-ad

ঢাকা-১ আসনেও দুই প্রার্থীর উভয়ের মনোনয়ন বাতিল হয়েছে। শেরপুর-১ আসনে বিএনপির মনোনয়ন জমা দিয়েছিলেন তিন জন। তাদের সবার প্রার্থিতা বাতিল হয়েছে। মানিকগঞ্জ-২ আসনে বিএনপির দুই প্রার্থীর উভয়ের প্রার্থিতা বাতিল হয়েছে।

এই আসনগুলো ছাড়াও আরও কয়েকটি আসনে বিএনপির প্রার্থীশুন্য হয়েছে। বাতিল হওয়া আসনগুলো ফিরে পেতে রিটার্নিং কর্মকর্তার কাছে আপিল করার সুযোগ এখনও রয়েছে। সেখানে আপিলে মনোনয়ন ফিরে না পেলে সর্বশেষ আদালতেও যেতে পারবেন প্রার্থীরা।

সৌজন্যে- যুগান্তর