sentbe-top

জাহিদ সিউল সিটির ফরেন কাউন্সিলর নির্বাচিত

সিউল সিটির বিদেশীদের এসেম্বলি বলে খ্যাত ফরেনার রিপ্রেজেন্টেটিভ কাউন্সিলে বাংলাদেশী প্রবাসী জাহিদ কাউন্সিলর হিসেবে নির্বাচিত হয়েছেন। আগামী ১২ ডিসেম্বর সিউল সিটির মেয়র এক অনাড়ম্বর অনুষ্ঠানে সিউল সিটির মেয়র পার্ক উওন সুন নব নির্বাচিত কাউন্সিলরদের হাতে দ্বায়িত্ব তুলে দিবেন।

জাহিদুল ইসলাম সোহান বাংলাদেশের রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শেষে কোরিয়ার সরকারী বৃত্তি কেজিএসপি নিয়ে পড়াশোনা করতে আসেন। দক্ষিণ কোরিয়ার প্রধানতম বিশ্ববিদ্যালয় সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে মেকানিকেল ইঞ্জিনিয়ারিং এ আন্ডারগ্রাজুয়েট এবং মাস্টার্স শেষ করে বর্তমানে কোরিয়ার অন্যতম সেরা কোম্পানী হুন্দাইতে কর্মরত আছেন। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় জাহিদ বিভিন্ন স্বেচ্ছাসেবক সংগঠনের সাথে কাজ করেন। বর্তমানে দক্ষিণ কোরিয়ার সমন্বিত সংগঠন বাংলাদেশ কমিউনিটি ইন কোরিয়ার নির্বাহী সদস্য হিসেবে কাজ করছেন।

জাহিদুল ইসলাম সোহান বাংলা টেলিগ্রাফকে এক প্রতিক্রিয়ায় জানান ‘দক্ষিণ কোরিয়া এগিয়ে গেলেও এখানে বসবাসরত বাংলাদেশীসহ বিদেশীরা অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। যেহেতু পলিসি লেভেলে কাজ করার বড় একটা সুযোগ পেয়েছি সেটা কাজে লাগাতে চাই। এই ধরণের সুযোগ দেওয়ার জন্য সিউল সিটি কর্তৃপক্ষ এবং দক্ষিণ কোরিয়ায় বসবাসরত বাংলাদেশী প্রবাসীদেরকে ধন্যবাদ দিতে চাই এবং অর্পিত দ্বায়িত্ব যেন সঠিকভাবে পালন করতে পারি সে জন্যে সবার সহযোগিতা এবং দোয়া চাই।

দ্বিতীয়বারের মত গঠিত এই কমিটিতে ২৫টি দেশের ৪৫ জন কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। এর আগে ২০১৫ সালের ডিসেম্বরে তিনবছরের জন্য প্রথম কমিটি গঠিত হয়।

sentbe-top