ওমরা করতে সপরিবারে সৌদি আরব গেলেন সাকিব

shakib
ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ হতে না হতেই স্ত্রী, কন্যা এবং মাকে নিয়ে ওমরা করতে সৌদি আরব গেলেন বিশ্বসেরা অলরাউন্ডার, জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। অনেকটা নীরবে-নিভৃতেই আজ বিকেল ৪টায় সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দার উদ্দেশে বিমানে চড়েন সাকিব এবং তার পরিবার। সাকিবের ঘনিষ্ঠ একটি সূত্র থেকে জানা গেছে এ খবর।

চলতি বছর সৌদি সরকারের রাজকীয় অতিথি হিসেবে হজ করেছিলেন সাকিব আল হাসান। হজ থেকে ফিরে আসার পর আঙ্গুলের ইনজুরি নিয়ে খেলেছিলেন এশিয়া কাপ ক্রিকেট। যদিও সেই ইনজুরির কারণেই এশিয়া কাপের ফাইনালসহ শেষ দুই ম্যাচ না খেলে ফিরে আসতে হয়েছিল সাকিবকে।

shakib-familyসেই ইনজুরির কারণে কিছুদিন ভুগতে হয়েছিল বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। এ নিয়ে অস্ট্রেলিয়ায় গিয়ে চিকিৎসকের শরণাপন্ন হতে হয়েছিল তাকে। এরপর দেশে ফিরে এলেও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ পুরোটাই মিস করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ফিরে এসেছেন আবার মাঠে।

সাকিবের নেতৃত্বেই টেস্ট সিরিজে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। ওয়ানডে সিরিজেও অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। টি-টোয়েন্টি সিরিজ জিততে না পারলেও সাকিব হয়েছেন সিরিজ সেরা। দ্বিতীয় টি-টোয়েন্টিতে তো ব্যাট এবং বল হাতে একাই তিনি হারিয়েছেন ক্যারিবীয়দের। ক্যারিয়ারে প্রথমবারের মতো তিনি নিয়েছেন ৫ উইকেট।

শনিবার ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ খেলার পরদিনই অর্থাৎ আজ বিকেলেই পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবের উদ্দেশ্যে রওনা হন। হজের সময় সৌদি সরকারের রাজকীয় অতিথি হয়ে সাকিব একাই হজ করেছিলেন। এবার তিনি ওমরাহ করার জন্য সঙ্গে নিয়ে গেলেন স্ত্রী উম্মে আহমেদ শিশির, কন্যা আলাইনা হাসান এবং মাকে। জানা গেছে, পবিত্র ওমরাহ পালন শেষে ২৯ ডিসেম্বর তিনি দেশে ফিরবেন।