sentbe-top

শেরেবাংলায় ৫ ভারতীয় জুয়াড়ি গ্রেফতার

cupফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টে সবচেয়ে বেশি জুয়ার কারবার চলে। বিশেষ করে আইপিএল-বিপিএল-সিপিএল- এসব টুর্নামেন্টে। টুর্নামেন্ট চলাকালীন হাজার হাজার কোটি টাকা ওড়ে বাতাসে। যার ছোঁয়া অনেক সময় ক্রিকেটারদের গায়ে এসেও লাগে। যে কারণে আইপিএল এবং বিপিএলে ফিক্সিংয়ের কারণে ক্রিকেটার এমনকি দল পর্যন্ত নিষিদ্ধ হওয়ার ঘটনা ঘটেছে।

বিপিএলে জুয়াড়িদের কালো থাবা অনেক আগে থেকেই। যে কারণে বিপিএল আয়োজক কর্তৃপক্ষ বাংলাদেশ ক্রিকেট বোর্ড জুয়া ঠেকাতে বদ্ধপরিকর। গত বছরও দেখা গেছে, বিপিএলের ম্যাচ চলাকালে স্টেডিয়ামের অভ্যন্তর থেকেই হাতেনাতে জুয়াড়িদের গ্রেফতার করতে।

এ ক্ষেত্রে উদ্বেগজনক বিষয় হলো, স্টেডিয়ামে বসেই সরাসরি জুয়ার সঙ্গে জড়িত অধিকাংশই বিদেশি নাগরিক। বিশেষ করে ভারতীয়। গত বছরও বেশ কয়েকজন জুয়াড়িকে গ্রেফতার করা হয়েছিল।

যে কারণে এ বছর শুরু থেকেই বিসিবি বিশেষভাবে সতর্ক। পুরো স্টেডিয়াম এলাকাজুড়ে নিশ্চিদ্র ব্যবস্থা গড়ে তোলা হয়েছে, যাতে কোনো জুয়ার কারবার না ঘটে। কিন্তু এরই মধ্যে আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের গ্যালারি থেকে ৫জনকে গ্রেফতার করা হয়েছে, যারা সবাই ভারতীয়।

বিসিসির দুর্নীতি দমন ইউনিটের সদস্যরা সাদা পোশাকে গ্যালারিতে নজর রাখছেন জুয়া ঠেকানোর জন্য। সে কারণেই গ্যালারিতে বসেই জুয়ার সঙ্গে জড়িত সন্দেহে ভারতীয় ৫ নাগরিককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে বিসিবি সূত্র।

বাংলাদেশে এ ধরনের জুয়া সম্পর্কে সুনির্দিষ্ট কোনো আইন নেই। যে এ কারণে গ্রেফতারকৃত ৫ জনের প্রত্যেককে ৪ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়া হয়েছে।

সৌজন্যে- জাগো নিউজ

sentbe-top