cosmetics-ad

বিপিএল নিষিদ্ধের দাবি জানাল ওলামা লীগ

olama-league

প্রায় অর্ধেক পথ পাড়ি দিয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসর। এমন সময় লিগটি নিষিদ্ধের দাবি তুলেছে আওয়ামী ওলামা লীগ। সোমবার (২১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন কর্মসূচি থেকে সংগঠনটি এ দাবি জানায়।

বিপিএল নিষিদ্ধের দাবি তোলার পক্ষে বলতে গিয়ে ওলামা লীগের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ শরিয়তপুরী দাবি করেন, এই ক্রিকেট টুর্নামেন্ট জুয়া খেলার প্রসার ঘটাচ্ছে।

তিনি বলেন, ‘বিপিএলের নামে দেশকে জুয়াড়িদের আস্তানায় পরিণত করা হচ্ছে। প্রতিটি ব্যাটে বলে এখন জুয়ার বাজি ধরা হচ্ছে। বড় বড় জুয়াড়িদের পাশাপাশি চায়ের দোকানের সাধারণ লোকজনও এখন বিপিএল, আইপিএল তথা ক্রিকেট জুয়ায় মত্ত হয়েছে, যা সম্পূর্ণ সংবিধানবিরোধী।

তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু দেশের সংবিধানে মদ ও জুয়া নিষিদ্ধ করেছেন। সেই জুয়াড়ি তৈরির আসর বিপিএল, আইপিএলের মতো খেলাধুলা বাংলাদেশে নিষিদ্ধ করতে হবে।’

এসময় তিনি নারী ফুটবলকেও নিষিদ্ধের দাবি তোলেন। ওলামা লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘নারী ফুটবলারদের বিয়ে নিষিদ্ধ করে লিভ টুগেদারসহ অনৈতিকতাকে উৎসাহিত করায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ষড়যন্ত্রকারী হোতাদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।’

সৌজন্যে- সময় নিউজ