Search
Close this search box.
Search
Close this search box.

জাপান ভ্রমণে একদল কোরিয়া প্রবাসী

japan-tourলেখক- মোহাম্মদ আল আজিম

chardike-ad

দূর প্রবাসে কাজ করতে করতে সবাই ক্লান্ত, মাঝে মাঝেই মনে হয় দূরে কোথাও হারিয়ে যেতে পারলে মন্দ হতো না, কাজের ব্যস্ততার জন্য পরিবারকে কোরিয়ার বাইরে ঘুরতে নিয়ে যাবার সময় সুযোগ তেমন একটা হয়ে উঠে না।

আর যদি বছর ঘুরে ভিনদেশের মাটিতে নববর্ষের লম্বা পুরো এক সপ্তাহের ছুটি মেলে তাহলে তো আর কোনো কথায় নেই। এই নববর্ষের ছুটিতে কোরিয়ার বাহিরে ঘুরার পরিকল্পনা করলে মন্দ হয় না, তাই একঝাঁক প্রবাসী স্বদেশ থেকে স্বদেশে ভ্রমণ করার উদেশ্য যাত্রা শুরু।

শীতের সিগ্ধ সকালে শিশির ভেজা পথ মাড়িয়ে প্রকৃতির পানে ছুটে চলা শুরু হলো দক্ষিণ কোরিয়া প্রবাসী বাংলাদেশীদের, আজ শনিবার দক্ষিণ কোরিয়ার ইনছন এয়ারপোর্ট থেকে আফশীন এন্টারপ্রাইজ ট্যুর এন্ড ট্রাভেলসের সহযোগিতায় দক্ষিণ কোরিয়া প্রবাসীদের নিয়ে জাপান আনন্দ ভ্রমণে যাত্রা শুরু করলেন ২২ জন কোরিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশী। পরিবার-পরিজন নিয়ে জেজু এয়ারলাইন্সের একটি ফ্লাইটে আজ বিকেল ৪ টা ২০ মিনিটে রওয়ানা হয়েছেন জাপানের উদ্দেশ্যে। দুই দিনের জাপান ভ্রমণ শেষে আগামী মঙ্গলবার কোরিয়া ফেরার কথা রয়েছে।

আফশীন এন্টারপ্রাইজের ম্যানেজিং ডিরেক্টর আবু সাইদ রেজা বাংলা টেলিগ্রাফকে মুঠোফোনে জানান, জাপান ভ্রমণে আমি অনেক বেশি সারা পেয়েছি, এতো গুলি মানুষকে একসাথে করে ঘুরতে নিয়ে যাওয়া আমার জন্য অনেক বড় চ্যালেঞ্জ, আগামীতে অন্য অন্য দেশের ভ্রমণ পরিকল্পনা করব কোরিয়া প্রবাসী বাংলাদেশীদের জন্য।

জাপান আনন্দ ভ্রমণে মিডিয়া পার্টনার বাংলা ভিশন, মহানন্দা টিভি ও বাংলা টেলিগ্রাফ।