Search
Close this search box.
Search
Close this search box.

মাত্র ১০ রানেই অলআউট অস্ট্রেলিয়া নারী দল!

cricket-australiaক্রিকেটে ঐতিহ্যবাহী এক দল অস্ট্রেলিয়া। সেটা নারী ক্রিকেট হোক কিংবা পুরুষ। অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের অবকাঠামোও ভীষণ শক্তিশালী। সেই অস্ট্রেলিয়াতেই ঘটল আজব এক কাণ্ড। মাত্র ১০ রানেই অলআউট হয়ে গেল একটি দল, যার মধ্যে ৬ রানই এসেছে আবার ওয়াইড থেকে। ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার নারী ডিভিশনের ন্যাশনাল ইন্ডিজেনাস ক্রিকেট চ্যাম্পিয়নশিপে। সাউথ অস্ট্রেলিয়ার নারী দলকে ১০ রানেই গুটিয়ে দেয় নিউ সাউথ ওয়েলস দল।

বুধবারের এই ম্যাচে যা ঘটেছে, সেটি আসলে বিশ্বাস করা কঠিনই। সাউথ অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুতেই এসেছিল ৪ রান, যে ৪ রান করেন ওপেনার ফেবি মানসেল। পরের ব্যাটসম্যানরা সবাই একে একে এসে ‘শূন্য’ করে গেছেন। আর অতিরিক্ত খাত থেকে এসেছে ৬ রান। এই ৬ রানের সব কটি রানই আবার ওয়াইডের অবদান।

chardike-ad

তবে মাত্র ১০ রান করতে পারলেও ইনিংসের ১০.২ ওভার খেলতে পেরেছে সাউথ অস্ট্রেলিয়া। এর মধ্যে ওপেনার মানসেল তার চার রান করার পথে পার করেন ৩৩টি ডেলিভারি।

এই ধ্বংসযজ্ঞের পেছনে যার হাত, তিনি নিউ সাউথ ওয়েলসের বোলার রক্সেন ফন-ফিন। মাত্র ২ ওভার বল করে ১ রান খরচায় ৫টি উইকেট নেন তিনি। বোলিং ফিগারটাও অবিশ্বাস্য, ২-১-১-৫!