Search
Close this search box.
Search
Close this search box.

বইমেলায় হিরো আলমের বই!

heroalom-bookএকের পর এক বিভিন্ন ঘটনার জন্ম দিয়ে আলোচনায় আসা হিরো আলমের জীবনী নিয়ে একুশে বইমেলায় একটি বই প্রকাশিত হয়েছে। ‘দৃষ্টিভঙ্গি বদলান আমরা সমাজকে বদলে দেবো’ নামের জীবনী বিষয়ক গ্রন্থটি এনেছে প্রকাশনা প্রতিষ্ঠান তরফদার প্রকাশনী।

হিরো আলম জানান, পান্ডুলিপি তার নিজের। বইটি সম্পাদনা করেছেন তরফদার প্রকাশনীর প্রকাশক সৌরভ আলম সাবিদ। তাকে সহযোগিতা করেছেন তার ছোট ভাই নাফিজ আহম্মেদ খান।

chardike-ad

এই অভিনেতা জানান, আগামী ১১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বই মেলায় “তরফদার প্রকাশনী” ১৯৬নং স্টলে পাওয়া যাবে তার বই “দৃষ্টিভঙ্গি বদলান আমরা সমাজকে বদলে দেবো”।

ডিস ব্যবসায়ী থেকে তারকা বনে যাওয়া হিরো আলম সময়ের কণ্ঠস্বরকে বলেন, কেউ কিনবে নাকি না কিনবে সেটা বড় কথা না তবে আমি সকলকে অনুরোধ করবো বইটি একবার হলেও পড়া উচিত, না কিনলেও অন্তত খুলে পড়ে দেখবেন। আমাকে নিয়ে সবাই অনেক হাসি ঠাট্টা করেন ট্রল করেন, কিন্তু পর্দার ওপারে হিরো আলমকে কয়জন চিনেন? আমার জীবনটা কতটুকু কষ্টের মধ্যে পার করেছে এবং কতটুকু পরিশ্রমের দ্বারা আজ আমি হিরো আলম হয়েছি সেটা শুধু আমি জানি। আমার পর্দার উপারের ঘটনাগুলো জানলে আজ হয়তো আপনারা আমাকে নিয়ে ট্রল করতেন না, বরং আমাকে উৎসাহ দিতেন।

“যাই হোক আপনারা যদি নিজেদের দৃষ্টিভঙ্গি না বদলান তাহলে আমাদের সমাজ এবং দেশ কখনোই বদলাবে না। আমি হিরো আলম হয়তো মারা যাবো কিন্তু আমার লেখা বইটি থেকে যাবে এবং একদিন না একদিন আমার এই লেখাগুলো আপনাদেরকে কাঁদাবে কথা দিলাম।”

তরফদার প্রকাশনীর প্রকাশক সৌরভ আলম সাবিদ বলেন, পান্ডুলিপি হিরো আলমের নিজের। তিনি সবসময় চাইতেন যে, যেই সকল মানুষ আজ তাকে নিয়ে হাসি ঠাট্রা করছেন, তারাসহ দেশের সকল মানুষের ভালোবাসা যাতে তিনি একদিন অর্জন করেতে পারেন। তার বিশ্বাস একদিন না একদিন দেশের মানুষ তাকে স্মরণ করবে, ভালোবাসবে।

“এই বইটিতে হিরো আলমের জীবনী তুলে ধরা হয়েছে। তিনি মারা যাবেন কিন্তু তার লেখা বইটি বেঁচে থাকবে মানুষের মনে যুগ যুগ ধরে। হিরো আলম সমস্ত পান্ডুলিপি মুখে বলেছেন এবং লেখার ক্ষেত্রে আমি তাকে সহযোগিতা করেছি। আশা করি বইটি পড়ার পরে অনেকেরই দৃষ্টিভঙ্গি কিছুটা হলেও পরিবর্তন ঘটবে।”

সৌরভ আলম সাবিদ তরুণদের বইটি পড়ার আহ্বান জানিয়ে বলেন, একজন চানাচুর বিক্রেতা থেকে যদি সে আজ হিরো আলম হতে পারে, তবে আজকের কিছু তরুণের কেন এত হতাশা। কেন তারা আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন? হিরো আলম যদি অশিক্ষিত হয়েও থেমে না থাকে, তরুণগুলো কেন থেমে যায়?

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বই মেলায় হিরো আলম নিজে স্টলে বসে অটোগ্রাফ দেবেন বলেও সময়ের কণ্ঠস্বরকে জানান তরফদার প্রকাশনীর এই প্রকাশক।