cosmetics-ad

স্ত্রীর হাতে কানমলা খেলেন ভুটানের সাবেক প্রধানমন্ত্রী

tobgeযিনি শাসক তাকেও কারও শাসনের অধীনে থাকতে হয়। কোনও ভুল করলে নিস্তার পান না তিনিও। বিশ্ব ভালোবাসা দিবসে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ছবি পোস্ট করে যেন সেই কথারই প্রামণ দিলেন ভুটানের সাবেক প্রধানমন্ত্রী শেরিং তোবগে।

৫৩ বছর বয়সী তোবগে ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত ভুটানের শাসনভার সামলেছেন। শুধু তাই নয়, তিনি ছিলেন দেশের সবচেয়ে জনপ্রিয় ও পরিচ্ছন্ন রাজনীতিকদের একজন। সেই তোবগেই স্ত্রীর হাতে কামমলা খেয়েছেন। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের

ভালোবাসা দিবসে নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে কনমলা খাওয়ার সেই ছবিই পোস্ট করেছেন তোবগে। ছবিতে দেখা গেছে, গাড়ির চালকের আসনে বসে আছেন তোবগে। আর পেছনের আসনে বসে দুই হাতে তার কান মলে দিচ্ছেন স্ত্রী তাশি দলমা।

ছবিতে ভুটানের সাবেক সর্বোচ্চ শাসকের মুখের ভঙ্গিমা দেখে মনে হচ্ছে, যেন পড়া না পারার জন্য স্কুলের শিক্ষক তার কান মলে দিচ্ছেন। কিন্তু এমন বিশেষ দিনে কেন স্ত্রীর হাতে কানমলা খেলেন তোবগে? বিষয়টি নিজেই খোলাসা করেছেন তিনি।

তোবগে জানিয়েছেন, ভালোবাসা দিবসে স্ত্রীর জন্য গোলাপ কিনতে ভুলে গিয়েছিলেন তিনি। সে জন্যই এই অবস্থা হয়েছে তার। এরপর নিজের অভিজ্ঞতা থেকে সবাইকে সাবধানও করেছেন তোবগে। সবার উদ্দেশে তিনি বলেছেন, ‘জীবনের বিশেষ দিনে গোলাপ না কিনে ভুলেও বাড়ি যেও না।’