Search
Close this search box.
Search
Close this search box.

ভারতে দুই যুদ্ধবিমানের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

india-war-bimanভারতীয় বিমান বাহিনীর দু’টি বিমানের মুখোমুখি সংঘর্ষে মাঝ আকাশেই ভেঙ্গে পড়েছে দুটি বিমান। দেশটির বিমান বাহিনীর সূর্যকিরণ অ্যারোবেটিক্স টিমের দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। মহড়া দিতে গিয়ে ভেঙ্গেছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। বিমানবাহিনী সূত্রের বরাতে ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, এ ঘটনায় একজন পাইলট নিহত হয়েছেন। বাকি দু’জন পাইলট চিকিৎসাধীন।

জানা গেছে, বেঙ্গালুরুর আকাশে বড়সড় বিমান দুর্ঘটনা ঘটে। মাঝ আকাশেই দুর্ঘটনার শিকার হয় বিমানবাহিনীর দুটি বিমান। এদিন বেঙ্গালুরুর ইয়েলহঙ্কা এয়ারবেসে চলছিল বিমান বাহিনীর মহড়া। সেখানেই সূর্যকিরণ এয়রোবেটিক্স টিমের দুটি বিমান দুর্ঘটনার কবলে পড়ে যায়। মুহূর্তে কালো ধোঁয়া ছড়িয়ে পড়তে থাকে বেঙ্গালুরুর ইয়েলহঙ্কা এয়ারবেসের আকাশে।

জানা গেছে, দুর্ঘটনাগ্রস্ত দুটি বিমানের পাইলটকেই নিরাপদে বের করে আনা হয়েছে। একজন পাইলটের আঘাত এতটাই গুরুতর ছিল যে তা সহ্য করতে না পেরেই মৃত্যু হয় তার। বিমান বাহিনী সূত্রে এমনটাই জানা যাচ্ছে।

উল্লেখ্য, বেঙ্গালুরুতে ‘এয়রো ইন্ডিয়া ২০১৯’ আয়োজিত হচ্ছে। সেখানেই বিমান বাহিনীর বিমানের মহড়া চলছিল সকাল থেকেই। এদিন অনুষ্ঠান ঘিরে একাধিক চোখ ধাঁধানো দৃশ্য তুলে ধরে বিমান বাহিনীর বিমানের এই মহড়া পর্ব।

জানা গিয়েছে, বিমান বাহিনীর মহড়ায় এদিন সূর্যকিরণ ৯ টি এয়ারক্রাফ্ট নিয়ে এক মহড়া চালানোর প্রক্রিয়া চালাচ্ছিল। আর সেই সময়ই ঘটে যায় এই ঘটনা।

এয়রো ইন্ডিয়া শো-এর একদিন আগে মহড়ার সময় খুব কাছাকাছি চলে আসে বিমান বাহিনীর সূর্যকিরণ অ্যারোবেটিক্স টিমের ২টি বিমান। এরপর মুখোমুখি ধাক্কা লাগালে বিমানদুটি ভেঙে পড়ে।