Search
Close this search box.
Search
Close this search box.

সৌদিতে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বাংলাদেশি যুবকের আত্মহত্যা

saudi-akashসম্প্রতি চট্টগ্রামের তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যার রেশ কাটতে না কাটতে সৌদি আরবের রিয়াদে আকাশ নামে এক প্রবাসী যুবক আত্মহত্যা করেছেন। আকাশের মা একজন সৌদি প্রবাসী। সৌদি আরবের দাম্মামে থাকেন তিনি। ২০১৭ সালের ডিসেম্বরে আকাশকে নিয়ে সৌদি আরব পাড়ি জমান।

chardike-ad

আলাপকালে আকাশের মা কেঁদে কেঁদে বলেন, ‘আকাশের আত্মহত্যার কারণ প্রেম। আকাশের সঙ্গে ইসরাত জাহান ইশা নামে এক মেয়ের তিন বছর প্রেমের সম্পর্ক ছিল। একদিন ওই মেয়ে নিজে তাকে ফোন করে বিয়ের প্রস্তাব নিয়ে যাওয়ার জন্য অনুরোধ করেছিলেন। একপর্যায়ে দুইজনের অনুরোধে আকাশের বাবা গিয়েছিলেন বিয়ের প্রস্তাব নিয়ে কিন্তু প্রস্তাবে রাজি না হয়ে মেয়ের পরিবার তার সঙ্গে দুর্ব্যবহার করে। এরপর থেকে আকাশের সঙ্গে যেন ওই মেয়ে যোগাযোগ করতে না পারে সেজন্য তার কাছ থেকে মোবাইল কেড়ে নেয় তার পরিবার।’

আত্মহত্যার আগে ফেসবুকে একটা স্ট্যাটাস দেন আকাশ। স্ট্যাটাসে লিখে গেছেন তার অভিমানের কথা। প্রেমিকাকে নিয়ে এক খোলা চিঠিও লিখে গেছেন আকাশ। চিঠিতে প্রকাশ পেয়েছে আকাশের প্রতি তার প্রেমিকার অবহেলার কথা ।

আত্মহত্যার পর সৌদি আরবের রিয়াদে ছানাইয়া আরবাইন নামক স্থানে আকাশের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। বর্তমানে চৌমেছি হাসপাতালে রয়েছে তার মরদেহ।