Search
Close this search box.
Search
Close this search box.

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় বিমান বাহিনীর ৬ কর্মকর্তা নিহত

indian-bimanকাশ্মীরে পাকিস্তানের হামলায় ভারতীয় বিমান বাহিনীর হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় সাতজন নিহত হয়েছেন বলে দেশটির গণমাধ্যমের সংবাদে জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হচ্ছে, নিহতদের মধ্যে ৬ জন বিমানবাহিনীর কর্মকর্তা আর একজন বেসামরিক নাগরিক।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, বুধবার আনুমানিক সকাল ১০টায় কাশ্মীরের বুদগ্রামের গারেন্দ কালান গ্রামের কাছে খোলা একটি মাঠে রাশিয়ার তৈরি ভারতীয় বিমানবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনার বেশ কিছু ভিডিও থেকে দেখা যাচ্ছে, ভয়াবহ অগ্নিকাণ্ডের দৃশ্য। পাশের গ্রামগুলো থেকে অনেক মানুষ দুর্ঘটনাস্থলে ভিড় করছেন। বিধ্বস্ত হেলিকপ্টারটি থেকে দু’টি লাশ পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ।

মঙ্গলবার ভোরে ভারতীয় বিমানবাহিনী পাকিস্তানে হামলা চালালে দুই দেশের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সরকারের পক্ষ থেকে পাল্টা প্রতিরোধের ঘোষণা আসার পরপর এমন হামলা চালায় পাকিস্তানের বিমানবাহিনী।

অবশ্য পাকিস্তান বলছে, ভারতের দুটি বিমান পাকিস্তানের আকাশসীমায় ঢুকে পড়লে তারা সেগুলো ভূপাতিত করে। পাকিস্তানের দাবি অনুযায়ী তারা বিমান ভূপাতিত করে ভারতীয় বিমানবাহিনীর দুইজন পাইলটকে আটক করেছে।

chardike-ad

প্রথমে ভারত পাকিস্তানের দাবি অস্বীকার করলেও পরে জানায় যে, তাদের মিগ-২১ যুদ্ধবিমান আর একজন পাইলট নিখোঁজ হয়েছে। তবে পাকিস্তান আনুষ্ঠানিকভাবে পাইলট আটকের ব্যাপারে কিছু জানায়নি ভারতকে।