Search
Close this search box.
Search
Close this search box.

খোলামেলা পোশাক পরায় বিমান থেকে নামিয়ে দেওয়া হল তরুণীকে

thomas-cook-airবার্মিংহামের বাসিন্দা একুশ বছরের এমিলি-‘ও-কোনর। বার্মিংহাম থেকে ক্যানারি দ্বীপে যাওয়ার জন্য বিমানে চেপেছিলেন তিনি। কিন্তু খোলামেলা পোশাক পরায় ব্রিটেনের থমাস কুক এয়ারলাইন্সের বিমান থেকে নামিয়ে দেওয়া হয় তাকে।

chardike-ad

থমাস কুক এয়ারলাইনস-এর পক্ষ থেকে এ বিষয়ে জানানো হয়েছে, আগে থেকেই জানানো হয়েছিল খোলামেলা পোশাকে বিমানে চড়া যাবে না। তবুও এই মহিলা স্প্যাগেটি স্ট্র্যাপ ক্রপড টপ পরে বিমানে ওঠেন। যার ফলে কেবিন ক্রু-রা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হন।

এমিলি-ও-কন্নর পরেছিলেন কমলা রঙের ট্রাউজার এবং কালো রঙের স্প্যাগেটি টপ। এই পোশাক পরায় বিমানবন্দরের অন্য এক যাত্রীও এমিলিকে হেনস্থা করে বলে অভিযোগ করেন এমিলি। তিনি আরও জানান, বিমানে কেবিন ক্রুর উপস্থিতিতেই তাকে হেনস্থা করলে কোনও পদক্ষেপ নেননি তারা। এমনকী সেই বিমানযাত্রী এমিলি-কে বলেছেন, “শরীর ঢেকে আসুন তারপর বিমানে উঠবেন, না হলে বিমান থেকে নেমে যান” এমনটাই দাবি করেছেন তিনি।

বিমানে উপস্থিত তাঁর সহযাত্রীদের এমিলি জিজ্ঞাসা করেছিলেন, তার পোশাকে কোনও আপত্তি আছে কিনা। তাতে নাকি কেউ আপত্তি জানায়নি। তবে এর মধ্যে থেকে এক বয়স্ক যাত্রী তাকে হেনস্থা করেন এবং বলেন জ্যাকেট পরে আসুন, বলে দাবি করেছে এমিলি-‘ও-কোনর।

বয়স্ক সহযাত্রীর কথা মতো বাধ্য হয়েই এমিলি জ্যাকেট পরলেও বিমানের ক্রু মেম্বাররা অবশেষে তার সঙ্গে অশালীন আচরণ করে বিমান থেকে বের করে দেন বলে জানিয়েছেন এমিলি।