Search
Close this search box.
Search
Close this search box.

khairulযুক্তরাষ্ট্রের সাতটি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি প্রোগ্রামে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন বাংলাদেশের খায়রুল ইসলাম। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রি লাভ করেন। ২০১৫ সালের আগস্টে উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

খায়রুলকে ওয়াশিংটন ডিসির হওয়ার্ড বিশ্ববিদ্যালয়, ইন্ডিয়ানা ইউনিভার্সিটি-পুরডু ইউনিভার্সিটি ইন্ডিয়াপোলিস, জর্জিয়া স্টেট ইউনিভার্সিটি, উয়েনে স্টেট ইউনিভার্সিটি ইন মিশিগান, সাউদার্ন ইলিনইস ইউনিভার্সিটি ইন কারবনডেলে, বোউলিং গ্রিন স্টেট ইউনিভার্সিটি ইন ওহাইয়ো এবং ইউনিভার্সিটি অব মেমপহিস ইন টেনেসিতে আমন্ত্রণ জানানো হয়েছে।

chardike-ad

আমন্ত্রণ সম্পর্কে খায়রুল ইসলাম বলেন, ‘আমার পরিবারের জন্য এটি অনেক বড় খুশির খবর। বলতে গেলে আমি খুশিতে ভাষা হারিয়ে ফেলেছি। একটা সময় আমি স্কুলের গণ্ডি পার হতে পারব কি-না সে সন্দেহ ছিল পরিবারের। আর এখন সেই আমি পিএইচডি ডিগ্রির জন্য যুক্তরাষ্ট্রের সেরা সাতটি বিশ্ববিদ্যালয় থেকে আমন্ত্রণ পেয়েছি!’

ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে খায়রুল বলেন, ‘আমি পিএইচডিতে জনস্বাস্থ্য বিষয়কে বেছে নেব। জনস্বাস্থ্য সংক্রান্ত তথ্য ও ভোক্তাদের মধ্যে যে শূন্যতা বিদ্যমান; সে বিষয়ে গবেষণা করব।’

খায়রুল যুক্তরাষ্ট্রের আরাকানসাস স্টেট ইউনিভার্সিটি থেকে গণযোগাযোগ বিষয়ে মাস্টার অব সায়েন্স (এমএস) ডিগ্রি অর্জন করেন। পরে একই বিশ্ববিদ্যালয়ে ২০১৮ সালে অ্যাডজানক্ট ইনস্ট্রাকটর হিসেবে যোগদান করেন। তার এ সফলতায় গ্রামের বাড়িতে খুশির বন্যা বয়ে যায়। চারিদিকে আলোড়ন সৃষ্টি হয়।

সৌজন্যে- জাগো নিউজ