cosmetics-ad

স্বপ্ন নিয়ে দেশ ছাড়ল টাইগাররা

bangladesh

বিশ্বকাপের উদ্দেশে দেশ ছাড়ল টাইগাররা। বুধবার বেলা সাড়ে ১১ টায় রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আয়ারল্যান্ডের ডাবলিনের উদ্দেশে রওনা হয় মাশরাফিরা। এমিরেটস এয়ারলাইনসের ঢাকা-দুবাইয়ে একটি ফ্লাইটে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা পর রওনা হয় বাংলাদেশ দল। ফ্লাইট বিড়ম্বনার কারণে যাত্রা ৩০ মিনিট পিছিয়ে যায়। প্রথমে দুবাই গিয়ে যাত্রাবিরতি করবে মাশরাফি ও সাকিবরা। সেখান থেকে কানেক্টিং ফ্লাইটে সরাসরি আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনে উড়ে যাবে টাইগাররা।

মাশরাফিদের এই সফর প্রায় আড়াই মাসের। প্রথমে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে। পরে ইংল্যান্ডে বিশ্বকাপ খেলতে যাবে মাশরাফি ও তার দল। মাঝে ৫-৬ দিন সময় থাকবে বিরতি।এই সময়ে ক্রিকেটারদের কেউ দেশে আসতে চাইলে আসতে পারবে।

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের জন্য ১৯ জনের স্কোয়াড ঘোষণা করা হয়। আজ ১৭ জন একই ফ্লাইটে রওনা হয়েছেন। মঙ্গলবার মধ্যরাতে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওনা হয়েছেন ফরহাদ রেজা। আর সহ অধিনায়ক সাকিব আল হাসান স্বপরিবারে আজ সন্ধ্যায় আয়ারল্যান্ড যাবেন।

bangladesh-teamআয়ারল্যান্ডে খেলার উদ্দেশে মাশরাফি-সাকিবদের সফর হলেও মূলত এটিই টাইগার বাহিনীর বিশ্বকাপ সফর। এই সিরিজে বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেয়ার কাজটাই সারবে টাইগাররা।

ডাবলিনে পৌঁছে শুক্র ও শনিবার নিজেদের মতো অনুশীলন করবে বাংলাদেশ দল। পরে ৫ মে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। তবে সে ম্যাচে খেলবে আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বসে থাকবে না টাইগাররাও।

ত্রিদেশীয় সিরিজ শুরুর দিনে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ক্লন্টার্ফে ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে টাইগারদের ত্রিদেশীয় সিরিজের মিশন।

ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচি:

৫ মে: আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, ক্লন্টার্ফ
৭ মে: ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ, ক্লন্টার্ফ
৯ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, মালাহিড

১১ মে: আয়ারল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ, মালাহিড
১৩ মে: ওয়েস্ট ইন্ডিজ বনাম বাংলাদেশ, মালাহিড
১৫ মে: আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ, ক্লন্টার্ফ

১৭ মে: ফাইনাল, মালাহিড