cosmetics-ad

মালয়েশিয়ার জনপ্রিয় নাট্য পরিচালকের ইসলাম গ্রহণ

ang

৪৩ বছর বয়সী জনপ্রিয় নাট্যকার ও প্রযোজক মাইকেল অ্যাং। তার পুরো নাম অ্যাং হাই সুই। তিনি নিজের ইসলাম গ্রহণের ঘোষণা দিয়েছেন। এক বছর আগে তিনি ইসলাম গ্রহণ করেছিলেন। মানুষ যাতে বিভ্রান্ত না হয় সে জন্য তিনি ইসলাম গ্রহণ করেই মসজিদে নামাজ আদায় করতে যাননি। আর সে কারণে ইসলাম গ্রহণের এক বছর পর তিনি নিজেদের এ বিষয়টি মানুষের কাছে প্রকাশ করেন।

মাইকেল অ্যাং বলেন, ‘আমি ইসলামে প্রবেশকারী নতুন শিশু। আমি যদি ইসলামে কোনো ভুল করি, তবে আমাকে সংশোধন করে দিন। আমার জন্য দোয়া করুন যাতে আমি ভালোভাবে নিজেকে পরিবর্তন করতে পারি।

তিনি আরো বলেন, ‘আমার ইসলাম গ্রহণের বিষয়টি গোপন রাখায় আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী। ইসলাম গ্রহণ সম্পর্কে তিনি বলেন, আমার ইসলাম গ্রহণ ছিল একটা গুরুত্বপূর্ণ বিষয়। বিশেষ করে আমার সঙ্গে (আল্লাহর) সৃষ্টিকর্তার এবং আমার প্রিয়জনদের।

‘আলহামদুলিল্লাহ! সব প্রশংসা আল্লাহর জন্য যে, আমি এখন মালয়েশিয়ার সবাইকে আমার ইসলাম গ্রহণের বিষয়টি জানাতে প্রস্তুত। আমি এক বছর আগেই ইসলাম গ্রহণ করেছি।’ তিনি এভাবেই তার ইন্সটাগ্রামে এ কথা জানান।

মাইকেল অ্যাং নিয়মিত ধর্মীয় শিক্ষকের কাছে ইসলাম সম্পর্কে বিভিন্ন বিষয় শিখছেন এবং জুমআর নামাজ পড়তে শুরু করেছেন। ইসলাম গ্রহণ করলেও তিনি এখনো তার পুরতন নাম ধারণ করে আছেন। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক আগে একবার ইসলাম গ্রহণের বিষয়টি ভাইরাল হয়েছিল। যখন তিনি গত বছর রোজা পালন করেছিলেন।

মাইকেল অ্যাং-এর ইসলাম গ্রহণে অনেক অভিনেতা এবং গায়ক তাকে অভিনন্দন জানান। এদের মধ্যে ফাত্তাহ আমিন, আলিফ সাত্তার, আরিল জাফর, সাহারুল রিজওয়ান, খাই বাহার, শুকরি ইয়াহইয়া, ফিজো ওমর ও ইজ্জু ইসলাম প্রমুখ রয়েছেন।

বিশ্ববিখ্যাত ব্যক্তিদের ইসলাম গ্রহণ ইসলাম ও মুসলমানদের কাছে অবশ্যই আনন্দের। আল্লাহ তাআলা এসব ব্যক্তিদের ইসলামের পথ দেখানোয় আল্লাহ তাআলার প্রতি তাদের অসংখ্য কৃতজ্ঞতা।

সৌজন্যে- জাগো নিউজ