Search
Close this search box.
Search
Close this search box.

এবার বিশ্বকাপের ধারাভাষ্যে আতহার আলি

atharইংল্যান্ডে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ২৪ সদস্যের ধারাভাষ্য প্যানেল ঘোষণা করেছে আইসিসি। এ তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে রয়েছেন সাবেক ক্রিকেটার আতহার আলি খান।

chardike-ad

বিশ্বকাপে ‘ভয়েজ অব বাংলাদেশ’ খ্যাত আতহারের কণ্ঠস্বর শোনা যাবে বাংলাদেশের সব ম্যাচেই। এছাড়া অন্যান্য দলের ম্যাচেও ধারাভাষ্যে থাকার সম্ভাবনা রয়েছে ৫৭ বছর বয়সী এ চিরসবুজ ব্যক্তিত্বের।

এছাড়া ধারাভাষ্য প্যানেলে এশিয়ান দলগুলোর মধ্যে ভারত থেকে রয়েছেন তিনজন- হার্শা ভোগলে, সৌরভ গাঙ্গুলি ও সঞ্জয় মাঞ্জ্রেকার। পাকিস্তানের দুই বিশ্বকাপজয়ী খেলোয়াড়- ওয়াসিম আকরাম ও রমিজ রাজা এবং শ্রীলঙ্কার কিংবদন্তি তারকা কুমার সাঙ্গাকারা।

commentators-worldcupএদিকে গত বিশ্বকাপে ঘরের মাঠে শিরোপা উঁচিয়ে ধরা অস্ট্রেলিয়ান অধিনায়ক মাইকেল ক্লার্ককেও দেখা যাবে এবার মাইক হাতে, ধারাভাষ্য কক্ষে বসে গলা ফাটাতে। এবারের বিশ্বকাপে নারী ভাষ্যকারও থাকছেন তিনজন। তারা হলেন মেল জোন্স, অ্যালিসন মিশেল ও ইশা গুহা।

৪৬ দিন ধরে চলা বিশ্বকাপের পুরো ৪৮ ম্যাচের পাশাপাশি ১০টি প্রস্তুতি ম্যাচও সরাসরি সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। আটটি আলট্রা মোশন হক আই ক্যামেরা, ফ্রন্ট এন্ড রিভার্স স্টাম্প ক্যামেরা ও স্পাইডার ক্যামসহ প্রতি ম্যাচে অন্তত ৩২টি করে ক্যামেরা থাকবে মাঠে।

এছাড়াও এবারই প্রথমবারের মতো ৩৬০ ডিগ্রি ভিডিও রিপ্লের ব্যবস্থা করছে আইসিসি। যা বিশ্বকাপের উত্তেজনাকর মুহূর্তগুলোকে করে তুলবে আরও প্রাণবন্ত। ব্যাটক্যামের দেয়া ড্রোন ক্যামেরাও ঘুরবে পুরো বিশ্বকাপের সবগুলো ম্যাচেই।

বিশ্বকাপে ধারাভাষ্যকারের তালিকা: ইয়ান বিশপ, গ্রায়েম স্মিথ, মেল জোন্স, পমি বাঙ্গোয়া, মাইকেল স্ল্যাটার, হার্শা ভোগলে, নাসের হুসাইন, রমিজ রাজা, কুমার সাঙ্গাকারা, অ্যালিসন মিশেল, সাইমন ডুল, সঞ্জয় মাঞ্জ্রেকার, মার্ক নিকোলাস, ওয়াসিম আকরাম, ব্রেন্ডন ম্যাককুলাম, আতহার আলি খান, শন পোলক, ইশা গুহা, ইয়ান ওয়ার্ড, মাইকেল হোল্ডিং, মাইকেল অ্যাথারটন, সৌরভ গাঙ্গুলি, ইয়ান স্মিথ ও মাইকেল ক্লার্ক।