Search
Close this search box.
Search
Close this search box.

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আগামীকাল ঈদ

eid-moonসৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আগামীকাল মঙ্গলবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার পর এ সিদ্ধান্ত নেয়া হয়। সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত,কাতার, কুয়েত, ইরাক ও বাহরাইনসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ঈদুল ফিতরের চাঁদ দেখা গেছে।

এছাড়া, বিশ্বের বিভিন্ন দেশে ইসলাম ধর্মালম্বীরা আগামি ৫ জুন বুধবার পবিত্র ইদুল ফিতর উদযাপন করা হবে। দেশ গুলোর দায়িত্বশীল মহল থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। দেশগুলো হলো: জাপান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া এবং পাকিস্তান।

chardike-ad

আন্তর্জাতিক গণমাধ্যম গুলো থেকে প্রাপ্ত তথ্য থেকে জানা যায়: ইন্দোনেশিয়ার কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি তাই আগামীকাল মঙ্গলবার শেষ রোজা রাখা শেষে দেশটির ধর্মপ্রাণ মুসল্লিরা পবিত্র ঈদুল ফিতর পালন করবে। একই ভাবে জাপান, মালয়েশিয়া, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের আকাশেও চাঁদ না দেখা যাওয়ায় ৫ বুধবার ঈদুল ফিতর উদযাপন করবে।

এদিকে থাইল্যান্ডে অবস্থিত সংযুক্ত আরব আমিরাতের দূতাবাস প্রতিবছর সে দেশের ঈদুল ফিতরের নির্ধারিত দিন ধার্য করে আসছে। কিন্তু থাইল্যান্ডের আকাশেও শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই বুধবার ঈদুল ফিতর পালন করবে দেশটিতে বসবাসকারী মুসল্লীরা।