cosmetics-ad

টানা সাত ম্যাচে তিনশোর্ধ্ব রান করে ইংল্যান্ডের বিশ্বরেকর্ড

eng

ওয়ানডে ক্রিকেটে ৩০০ করাটা যেন এখন হাতের মোয়া। বর্তমানে হরহামেশাই তিনশর বেশি স্কোর করে যাচ্ছে দলগুলো। তবে আলাদা করে বলতে হবে ইংল্যান্ডের কথা। নিজেদের ব্যাটিংটাকে অন্য পর্যায়ে নিয়ে গেছে থ্রি লায়ন্সরা। ওয়ানডেতে প্রথম দল হিসেবে টানা ৭ ম্যাচে তিনশর বেশি স্কোর করে বিশ্বরেকর্ড গড়েছে তারা।

কার্ডিফের সোফিয়া গার্ডেনসে বাংলাদেশের বিপক্ষে আজ (শনিবার) শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতেই ১২৮ রান তুলে ফেলেন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারস্টো।

ব্যক্তিগত অর্ধশতক তুলে বেয়ারস্টো আউট হলেও আরো ভয়ংকর রূপ ধারণ করতে থাকেন রয়। বাংলাদেশি বোলারদের দিশেহারা করে ব্যক্তিগত ১৫০ রানও পার করেন এই ব্যাটসম্যান। তার ১৫৩ রানের ইনিংসে ভর করেই ৪৩তম ওভারে ৩০০ ছুঁয়ে ফেলে ইংল্যান্ড। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮৬ রান করেছে দলটি।

এর আগে এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার দখলে। ২০০৭ সালে পরপর ছয় ম্যাচে তিনশর বেশি রান করে তারা। সেই ছয়টি ম্যাচে অজিদের স্কোর ছিল যথাক্রমে ৩৩৬, ৩৪৬, ৩৩৪, ৩৫৮, ৩৭৭ এবং ৩২২। আর সর্বশেষ সাত ম্যাচে ইংল্যান্ডের স্কোর যথাক্রমে ৩৭৩, ৩৫৯, ৩৪১, ৩৫১, ৩১১, ৩৩৪ এবং ৩৮৬।