Search
Close this search box.
Search
Close this search box.

পানির নিচে বিশ্বকাপ ফাইনাল!

world-cupবৃষ্টির জেরে ইতোমধ্যে সোস্যাল মিডিয়ায় ট্রোল্ড ব্রিটেনে আয়োজিত বিশ্বকাপ ক্রিকেট ২০১৯। সাবেক ক্রিকেটার থেকে সমালোচক সকলেই বিশ্বকাপ শুরু হওয়ার থেকেই আশঙ্কা শুরু করেছেন যে, বৃষ্টি যেভাবে ব্রিটেনের আকাশে থাবা বসিয়েছে, তাতে শেষ পর্যন্ত না পানির নিচে চলে যায় এবারের বিশ্বকাপ। আর এবার সেই আশঙ্কাতেই অতিরিক্ত মাত্রা যুক্ত করলেন ইংল্যান্ডের সাবেক অধিয়াক কেভিন পিটারসেন।

কেভিন তার ইস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে সেই সম্ভবনারই আশঙ্কা প্রকাশ করেছেন। ছবিতে দেখা যাচ্ছে, পানির নিচে শ্বাস নেওয়ার যন্ত্র মুখে দিয়ে খেলা হচ্ছে বিশ্বকাপ ক্রিকেট। ছবিতে লেখা ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ফাইনাল ২০১৯। আর এই ছবিই এখন সোশ্যাল নেটওয়ার্কে ভাইরাল।

ইতোমধ্যে বৃষ্টির জেরে এখনও পর্যন্ত বিশ্বকাপে পণ্ড হয়েছে ৪টি ম্যাচ। হয়েছে পয়েন্ট ভাগাভাগি। যা বিশ্বকাপের প্রথম দফার খেলায় সর্বাধিক এখন পর্যন্ত। ইতোমধ্যে বৃষ্টির জন্য ভেস্তে গেছে শ্রীলঙ্কা বনাম পাকিস্তান, শ্রীলঙ্কা বনাম বাংলাদেশ, দক্ষিণ অফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ এবং ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ। যার মধ্যে প্রচণ্ড বৃষ্টিতে একটি বল পিচে পড়ার আগেই ধুয়ে গেছে তিনটি ম্যাচ। আর দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে ৭ ওভার ২ বলেই প্রবল বৃষ্টিতে ভেস্তে গেছে।

এবার প্রথম দফার খেলার জন্য কোনো অতিরিক্ত দিন রাখা হয়নি। এই পরিপ্রেক্ষিতে আইসিসি সিইও ডেভিড রিচার্ডসন বলেন, ‘প্রথম দফার খেলায় রিজার্ভ ডে রাখা হলে খেলার দিন আরও বেড়ে যেত তাই তা রাখা হয়নি।’