Search
Close this search box.
Search
Close this search box.

গোটা বিশ্ব দেখল বল মাটিতে, অথচ আলিম দার দিলেন আউট

catch‘গোটা বিশ্ব দেখল এটা ড্রপ ক্যাচ অথচ থার্ড আম্পায়ার দেখলেন এটা আউট’ সোশ্যাল মিডিয়ায় ক্ষোভের সাথে উঠে আসছে এমন বক্তব্য। আলিম দার বরাবরই বাংলাদেশিদে ক্রিকেট অনুরাগীদের নিকট একটি বিতর্কিত নাম। বাংলাদেশের বিপরীতে খেলায় তার বিচারকার্যে পক্ষপাত রয়েছে এটা পুরনো অভিযোগ- সেই অভিযোগের আরেকটি দৃষ্টান্ত দেখল দেশের ক্রীড়াপ্রেমীরা।

ব্যাক্তিগত ১৬ রানে মুজিবের বলে যখন লিটন খুব ধীরে ডিফেন্স করতে ধরেছিলেন তখন সেটা প্রায় ক্যাচ উঠে যায়। তবে সে ক্যাচ বাফগানিস্তানের ফিল্ডার হাশমোতুল্লাহ শাহিদি ধরে ফেলার আগেই দুই তালুর ভেতরে দিয়ে ঘাস স্পর্শ করে। মাঠের আম্পায়ারদ্বয় যখন সিদ্ধান্ত নিতে পারছিলেন না তখনই তারা থার্ড আম্পায়ারের দ্বারস্থ হলেন। থার্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছেন পাকিস্তানের আলিম দার। আলিম দার লিটন দাস আউট ঘোষণা করতে সময় নিলেন না। ঘোষোণা করলেন সেটা ক্যাচ আর লিটন আউট।

chardike-ad

অথচ লিটন দাসের সেই ক্যাচটি হাশমোতুল্লাহ শাহিদি যথার্থভাবে তালুবন্দি করতে পারেননি। এটা গোটা দেশ দেখেছে, গোটা বিশ্ব দেখেছে ঘাস স্পর্শ করা ক্যাচ এটি- ভক্তদের দাবি। আর এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিতর্ক চরমে। আলিম দারকে ছেড়েও নেটিজেনরা কথা বলছেন না। আর ‘বেনিফিট অফ ডাউট’ সবসময় ব্যাটসম্যানের পক্ষে যায়। তারপরেও বাংলাদেশ জয়ের আশায় লড়ছে।

প্রায় হারিয়ে যেতে বসা সেমিফাইনালের স্বপ্ন আবারও জ্বলজ্বল করে উঠেছে বাংলাদেশের সামনে। সেমিতে যেতে এখন পর্যন্ত দুই ম্যাচ জেতা বাংলাদেশকে বাকী তিনটি ম্যাচে জিততেই হবে। তবে ম্যাচের শুরুতেই বাগড়া দিয়েছে বৃষ্টি। ভেজা মাঠের কারণে ১০ মিনিট পিছিয়ে দেওয়া হয় টস। শেষ পর্যন্ত টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক গুলবাদিন নাইব।