Search
Close this search box.
Search
Close this search box.

সেমিফাইনালে আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ

brazil argentina
ফাইল ছবি

ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার শেষ চারের টিকিট কেটেছে আর্জেন্টিনা। সেমিফাইনালে মেসিদের পরীক্ষা ব্রাজিলের বিপক্ষে। টানা তৃতীয়বারের মতো ফাইনালে উঠতে আলবিসেলেস্তেদের স্বাগতিকদের বাধা পেরোতে হবে।

একদিন আগে কোপা আমেরিকার প্রথম কোয়ার্টার ফাইনালে প্যারাগুয়েকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে ব্রাজিল। আগামী বুধবার, ৩ জুলাই বাংলাদেশ সময় সকাল ৬.৩০মিনিটে ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ফুটবল ইতিহাসের দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

chardike-ad

রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের ম্যাচে প্রথমার্ধে লৌতারো মার্টিনেজের গোলে লিড নেয় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে জিওভানি লো সেলসোর গোলে সহজ জয় নিশ্চিত করে আকাশী-নীলরা।

কোপার চলতি আসরে যাচ্ছেতাই পারফরম্যান্স ছিল আর্জেন্টিনার। আবার ভেনেজুয়েলার বিপক্ষে সর্বশেষ তিন সাক্ষাতেই জয়হীন থেকে নেমেছিল তারা। তবে ম্যাচটি যেহেতু কোপা আমেরিকার, আর্জেন্টিনার সেরা রূপটাই দেখা গেল। কোপায় এই নিয়ে সবশেষ ছয় সাক্ষাতেই ভেনেজুয়েলাকে হারাল লাতিন পরাশক্তিরা।

ম্যাচের দশম মিনিটে আগুয়েরোর নিচু শট থেকে বল পেয়ে দারুণ ফ্লিকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মার্টিনেজ। জাতীয় দলের জার্সিতে দশম ম্যাচে ইন্টার ফরোয়ার্ডের এটি ষষ্ঠ গোল। প্রথমার্ধে গোলের কয়েকটি সুযোগ নষ্ট করা আর্জেন্টিনা বিরতির পর আক্রমণাত্মক খেলা অব্যাহত রাখে। ভেনেজুয়েলার চেয়ে বল দখলে পিছিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে ছিল আকাশী-নীলরাই।

ম্যাচের ৭৪তম মিনিটে যার ফলও পায় আর্জেন্টিনা। আগুয়েরোর শট ঠেকাতে এগিয়ে এসে বলের নিয়ন্ত্রণ হারান ভেনেজুয়েলার গোলরক্ষক। কাছে থাকা সুযোগসন্ধানী লো সেলসো দারুণ ফিনিশিংয়ে গোল করে আর্জেন্টিনাকে আরেকদফা উল্লাসে ভাসান। নিশ্চিত হয় সেমির টিকিট।