ভারতের বিপক্ষেই ফিরছেন মাহমুদউল্লাহ!

mahmudullahবিশ্বকাপের আগেই কাঁধের চোট মাহমুদউল্লাহ রিয়াদকে ঠেলে দিয়েছিল ঘোর অন্ধকারের মধ্যে। পুরো ফিট না হলেও শেষতক বিশ্বকাপগামী বিমান ধরতে পেরেছিলেন তিনি। যদিও দলের হয়ে বিশ্বকাপে বোলিং করতে পারছেন না মাহমুদউল্লাহ।

তবে তাকে নিয়ে বাংলাদেশ শিবির সবচেয়ে বেশি চিন্তায় পড়ে যায় আফগানিস্তান ম্যাচের দিন। সেদিন একটি রান নেয়ার সময় কাফ মাসলের চোটে পড়েন এই নির্ভরযোগ্য ব্যাটসম্যান। সেই ম্যাচ বাংলাদেশ জিতলেও, শেষ পর্যন্ত ফিল্ডিং করতে নামেননি তিনি।

mahmudullahএরপর স্ক্র্যাচে ভর দিয়ে মাহমুদউল্লাহ হাঁটার ছবি বেশ ভাইরাল হয়। ধরে নেয়া হচ্ছিল, মাহমুদউল্লাহর বিশ্বকাপই হয়তো শেষ। তবে সুখবর হলো, কমে এসেছে তার কাফ মাসলের ব্যথা। আজ এজবাস্টনে দলের অনুশীলনেও অভিজ্ঞ এ ক্রিকেটার যোগ দেবেন বলে জানা গেছে।

সাউদাম্পটনে আফগানিস্তান ম্যাচের পর ভারতের বিপক্ষে নামার আগে লম্বা বিরতি থাকায় কোনো ম্যাচ মিস করতে হয়নি মাহমুদউল্লাহকে। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর আশা, ভারতের সঙ্গে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে পাওয়া যাবে এই ইনফর্ম ব্যাটসম্যানকে।

গতকাল (শনিবার) তিনি সাংবাদিকদের জানিয়েছেন, ‘মাহমুদউল্লাহকে এখন দেখে ভালো মনে হচ্ছে। রোববার অনুশীলন শুরু করবে। কেমন অনুভব করে সেটির ওপর নির্ভর করে ম্যাচ খেলা। তবে মনে হচ্ছে সে অনেকটাই ভালো অবস্থায় আছে।’