cosmetics-ad

ট্রাম্পকে গরুর মাংস দিয়ে আপ্যায়ন করালেন মুন

trumpমার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিজের পছন্দের গরুর মাংস দিয়ে আপ্যায়ন করেছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন। জি-২০ সম্মেলন শেষ করে দক্ষিণ কোরিয়া সফরে গেলে ট্রাম্পকে এমন করে আপ্যায়ন করেন ওয়াশিংটনের মিত্র হিসেবে পরিচিত দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে ট্রাম্পেক গরুর মাংস দিয়ে মুন জায়ে ইনের এমন আপ্যায়নের খবর জানানো হয়েছে। তবে মজার বিষয় হলো, ট্রাম্পকে যে গরুর মাংস দিয়ে মুন আপ্যায়ন করেছেন সেই গরুর মাংস যুক্তরাষ্ট্র থেকেই আমদানি করে দক্ষিণ কোরিয়া।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইনের ব্যক্তিগত সম্পর্ক খুব ঘনিষ্ঠ না হলেও এই দুই দেশ একে অপরের দীর্ঘদিনের মিত্র হিসেবে পরিচিত। তাইতো মার্কিন প্রেসিডেন্টকে আপ্যায়নের সব রকম আয়োজনই করেন মুন।

খাবারের তালিকায় প্রথমেই ছিল ভালো করে ভাজা গরুর মাংস। তার সঙ্গে ছিল কোরিয়ান রান্নাশৈলীতে তৈরি বুলগোগি সস এবং আদা পাতা দিয়ে তৈরি বিশেষ আচার। স্থানীয় আরও নানা পদের সুস্বাদু খাবারও ছিলো। মেনুতে আরও ছিল ১২ রকমের কোরিয়ার ঠাণ্ডা পানীয়ও। এছাড়া পশ্চিমা ধাঁচের খাবারও পরিবেশন করা হয়।

প্রসঙ্গত, ২০১৭ সালে ট্রাম্প যখন দক্ষিণ কোরিয়া সফর করেন তখন তার খাবারের মেনু সাজানো হয়েছিল ‘স্থানীয় ও ঐতিহ্যবাহী সব খাবার’ দিয়ে। তারই ধারবাহিকতায় যেনো অক্ষুন্ন থাকল এবারের বিশেষ আয়োজনেও। ট্রাম্প অবশ্য গতকালই ফিরে গেছেন দেশে।