বিশ্বকাপে বাংলাদেশের প্রথম নারী ধারাভাষ্যকার জেসি

jessyমাঠের ক্রিকেটের পাশাপাশি ধারাভাষ্যেও প্রতিনিয়ত উন্নতি করছে বাংলাদেশ। ইংল্যান্ড বিশ্বকাপে ধারাভাষ্য দিয়ে যাচ্ছেন সাবেক তারকা ক্রিকেটার আতহার আলী খান। এবার প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ধারাভাষ্য দেয়ার সুযোগ পেয়েছেন সাথিরা জাকির জেসি। ইংল্যান্ডে চলমান বিশ্বকাপে অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টস নেটওয়ার্কের হয়ে ধারাভাষ্য দেবেন তিনি। স্টার স্পোর্টস ইংরেজির পাশাপাশি বাংলা, তামিলসহ বিভিন্ন ভাষায় ধারাভাষ্য চালু করেছে।

আজ মঙ্গলবার বাংলাদেশ-ভারত ম্যাচের মধ্য দিয়ে বিশ্বকাপে ধারাভাষ্য জগতে অভিষেক হতে যাচ্ছে জেসির। বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ধারাভাষ্য দেয়ার অপেক্ষায় আছেন তিনি।

jessy-battingএবারের বিশ্বকাপে তিনটি ম্যাচে ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করবেন জেসি। বাংলাদেশ-ভারত ম্যাচের পর ৩ জুলাই ইংল্যান্ড-নিউজিল্যান্ড ও ৪ জুলাই উইন্ডিজ-আফগানিস্তান ম্যাচে বাংলা ধারাভাষ্য কক্ষে থাকবেন জাতীয় দলের এই তারকা ক্রিকেটার।

এসম্পর্কে রোমাঞ্চিত জেসি বলছিলেন, ‘বাংলাদেশের জন্য এটা একটা ইতিহাস। কোনো বাংলাদেশি মেয়ে স্টার স্পোর্টসে ধারাভাষ্য দেবে, আর সেটাও আমি, ভাবতে ভালো লাগছে।’

নারী ক্রিকেটার জেসির টিকে থাকার লড়াই

২৮ বছর বয়সী জেসি বাংলাদেশ নারী ক্রিকেট দলের হয়ে ২টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করা লালমনিরহাটের এই ক্রিকেটার বিয়ের পর স্বামী-সংসার সামলেও দারুণভাবে সামলেছেন ক্রিকেট।