লজ্জার বিশ্ব রেকর্ড গড়ল ভারত

dhoni১০ ওভারে ২৭ রান। এই বিশ্বকাপের সর্বনিন্ম রান ছিল এবার। এই রান করেছিল নিউজিল্যান্ড। সেমিফাইনালে ভারতের বিপক্ষেই এই রান করে তারা প্রথম ১০ ওভারে। টস জিতে ব্যাটিংয়ে নেমে ভারতীয় বোলারদের তোপে পড়ে শুরু থেকেই রানের জন্য লড়াই করছিল নিউজিল্যান্ড। সেই লড়াই করার কারণেই প্রথম দশ ওভারে মাত্র ২৭ রান করেছিল তারা যা ছিল এই বিশ্বকাপে প্রথম দশ ওভারে সর্বনিন্ম রান। নিউজিল্যান্ডের এই লজ্জার রেকর্ডটি একদিন পরই ভেঙে দিয়েছে ভারত। সেই নিউজিল্যান্ডের বিপক্ষেই ব্যাটিং করতে নেমে মহা বিপদে পড়া ভারত ১০ ওভারে করে ২৪ রান।

ভারত কেবল সর্বনিন্ম রানের লজ্জার রেকর্ড গড়েছে এমনটাই নয়, একই সাথে প্রথম দশ ওভারেই তারা হারিয়ে ফেলেছিল ৪টি উইকেট। চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে গতকাল ৯ জুলাই মাঠে নেমেছিল ভারত ও নিউজিল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। ম্যাচের ৪৬.১ ওভারে বৃষ্টি আঘাত হানলে ম্যাচটি আর মাঠে গড়াতে পারেনি।রিজার্ভ ডে থাকায় আজ আবারো মাঠে নেমেছে এই দুই দল। গতকাল ৪৬.১ ওভারে ৫ উইকেট ২১১ রান করেছিল নিউজিল্যান্ড। আজ মাঠে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান করে নিউজিল্যান্ড।

২৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। মাত্র ১ রান করেই হেনরির বলে লাথামের হাতে ধরা পড়ে ফিরেন রোহিত। এরপর ১ রান করে বোল্টের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন কোহলি।হেনরির বলে লাথামের হাতে তালুবন্ধি হয়ে ১ রান করে ফিরেন রাহুল। ২৫ বলে ৬ রান করে নিশামের দুর্দান্ত ক্যাচে হেনরির তৃতীয় শিকার হন কার্তিক।