Search
Close this search box.
Search
Close this search box.

ওয়াইফাই সুবিধাসহ আধুনিক ট্রেন পাচ্ছে চবি

cuচট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে একটি নতুন আধুনিক ট্রেন দেয়ার ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন। এর আগে বিকেল সাড়ে ৩টার দিকে শাটল ট্রেনে চড়ে বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছান রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। যাত্রাপথে তিনি বিভিন্ন স্থানে রেললাইন পরিদর্শন করেন।

মন্ত্রী বলেন, নতুন ২০০টি কোচ দেশে এলেই এর মধ্যে ১৫টি কোচ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে চলাচল করবে। চেয়ারকোচ বিশিষ্ট নতুন ওই ট্রেনে ওয়াইফাই সুবিধাও থাকবে। একই সঙ্গে বিদ্যমান শাটল ট্রেনের বগিগুলো সংস্কার ও প্রতিটি বগিতে ফ্যানের ব্যবস্থাও করা হবে বলে জানান মন্ত্রী। এছাড়া বিশ্ববিদ্যালয় স্টেশনে দুটি প্লাটফর্ম নির্মাণ করার প্রতিশ্রুতি দেন তিনি।

chardike-ad

মতবিনিময় সভায় রেলমন্ত্রী বলেন, আমি নিজেই অনুধাবন করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে এসেছি। যাত্রাপথে সমস্ত রেললাইন ঝুঁকিপূর্ণ মনে হয়েছে। সিলেটে রেললাইনে দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী সারাদেশের ঝুঁকিপূর্ণ রেললাইন সংস্কারের নির্দেশনা দিয়েছেন। অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের এই রেললাইন সংস্কার করে সব ধরনের ঝুঁকিমুক্ত করা হবে।

রুটিন দায়িত্বে থাকা উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রেলওয়ের মহাপরিচালক নাছির আহমেদ, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমেদ, ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র, চাকসুর সাবেক ভিপি মাজহারুল হক শাহ, চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।

সৌজন্যে- জাগো নিউজ