cosmetics-ad

দক্ষিণ কোরিয়ায় নাইটক্লাবের ব্যালকনি ধসে নিহত ২, আহত ১৭

south-korea

দক্ষিণ কোরিয়ার একটি নাইট ক্লাবে ব্যালকনির ছাদ ধসে দুইজন মারা গেছেন। আহত হয়েছেন আরও ১৭ জন। শনিবার দেশটির গুয়াংজু শহরে এই ‍দুর্ঘটনা ঘটেছে। বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপে অংশ নিতে আসা কয়েকজন প্রতিযোগিও সামান্য আহত হয়েছেন বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

যুক্তরাষ্ট্র, নিউজিল্যান্ড, নেদারল্যান্ড, ইতালি ও ব্রাজিল থেকে এসব সাঁতারু ওই প্রতিযোগিতায় অংশ নিতে যান। স্থানীয় দুজনকে মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে নেয়া হয়েছে। এ ঘটনায় নিহত দুজনের বয়স ৩৮ ও ২৭ বছর। তবে তারা সাঁতারু নন।

স্থানীয় কয়োটে আগলি নাইট ক্লাবে এই ধসের ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় নাইট ক্লাবের ভেতরে অন্তত ৩৭০ জন মানুষ অবস্থান করছিল। অ্যাথলেট ভিলেজের নিকটবর্তী ও এই ক্লাবটিতে বেশ কয়েকটি ওয়াটার পোলো টিমও ছিল ভেতরে। যুক্তরাষ্ট্রের একজন পুরুষ ডুবুরি ও নারী ওয়াটার পোলো প্রতিযোগী সামান্য আহত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের ওয়াটার পোলো টিমের প্রধান ক্রিস্টোফার রামসি এই ঘটনাকে একটি ভয়াবহ ট্রাজেডি হিসেবে বর্ণনা করেছেন। তিনি বলেন, উইমেন ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জয়ের পর আমাদের নারী ও পুরুষ দল ক্লাবে উদযাপন করছিল। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ও তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

সাঁতারের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা ফিনার আয়োজনে চলমান এই চ্যাম্পিয়নশিপ শেষ হবে রবিবার। এই অবস্থায় মর্মান্তিক দুর্ঘটনায় সংস্থাটি গভীর শোক প্রকাশ করেছে।