cosmetics-ad

গেইম খেলে ২০ কোটি টাকা জিতল ১৬ বছরের কিশোর!

game-champion

ছোটদের ভিডিও গেইম খেলা পছন্দ করেন না অনেক অভিভাবক। তবে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ার কাইল গিয়ারডর্ফের ক্ষেত্রে বিষয়টা একদম আলাদা। ছোট থেকেই ভিডিও গেইমে কাইলের পারদর্শিতা।

তাই দেখে উৎসাহ দিতেন তার মা-বাবা। ফলও মিলল হাতে-নাতে। ফোর্টনাইট ভিডিও গেইমের প্রতিযোগিতায় বিশ্ব চ্যাম্পিয়ন হল ১৬ বছরের কিশোর কাইল। পুরস্কার হিসেবে জিতে নিল প্রায় ২০ কোটি টাকার অর্থ পুরস্কার।

মে মাসেই ফোর্টনাইট-এর প্রস্তুতকারক সংস্থা এপিক গেমস বিশ্বকাপের সূচনা করে। প্রায় ৭০০ কোটি টাকা খরচ করা হয় এই টুর্নামেন্টে। ১০ সপ্তাহব্যাপি টুর্নামেন্টের একাধিক ক্যাটাগরিতে চলে সেরা গেমারদের লড়াই। বিজেতাদের জন্য মোট পুরস্কার মূল্যের পরিমাণ ছিল প্রায় ২০০ কোটি টাকা। সেখানেই সোলো প্লেয়ারের ক্যাটাগরিতে অংশ নেয় কাইল।

giersdorf

তার বন্ধুরা জানায়, শুরু থেকেই কাইল আত্মবিশ্বাসী হলেও বিশ্বসেরা হওয়ার কথা সে কখনও ভাবেনি।

কাইলের সাফল্যে গর্বিত তার পরিবারের সদস্যরা। তারা জানায়, এই সাফল্য হঠাৎ করে আসেনি। দীর্ঘদিনের অনুশীলন ও উপস্থিত বুদ্ধির প্রয়োগের ফলেই মিলেছে এই সাফল্য।

বিশ্বের জনপ্রিয় অনলাইন কম্পিউটার গেমগুলোর তালিকার শীর্ষে রয়েছে ফোর্টনাইট। প্রায় ২৫ কোটি মানুষ ফোর্টনাইট খেলেন। মূলত পশ্চিমী দেশগুলিতে জনপ্রিয় ফোর্টনাইট। এই গেমের ধাঁচটা অনেকটা পাবজির মতোই। বুদ্ধি ও উপস্থিত বুদ্ধি এবং টিম ওয়ার্কের মাধ্যমে খেলতে হয় এই গেম।