cosmetics-ad

গমক্ষেতে রুশ বিমান : অলৌকিকভাবে বেঁচে গেছেন ২৩৩ যাত্রী

rush-biman

রাশিয়ার উরাল এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে অলৌকিকভাবে বেঁচে গেছে। ২৩৩ আরোহীকে নিয়ে দুই পাইলট বিমানটি নিরাপদে একটি গমের ক্ষেতে নামাতে সক্ষম হন। রাজধানী মস্কোর নিকটবর্তী দক্ষিণে-পশ্চিমে এ ঘটনা ঘটেছে।

এক ঝাঁক শঙ্খচিলের সঙ্গে সংঘর্ষ হলে বিমানের ইঞ্জিনের সমস্যা দেখা দেয় এবং বিমানটিকে জরুরি অবতরণ করাতে বাধ্য হন দুই পাইলট। এ ঘটনায় কেউ নিহত হন নি। এরইমধ্যে ক্রেমলিন দুই পাইলটকে জাতীয় বীর ঘোষণা করেছে এবং তাদেরকে সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার দেয়া হবে বলে জানিয়েছে। তবে পাইলট জামির ইউসুপোভকে বিমান রক্ষার ক্ষেত্রে বিশেষ কৃতিত্ব দেয়া হচ্ছে। তার প্রশংসায় ভাসছে পুরো রুশ জাতি।

বিমান দুর্ঘটনায় ১৯ শিশুসহ ৭৪ জন আহত হয়েছেন। তাদেরকে চিকিৎসা দেয়া হয়েছে এবং ছয়জনকে হজাসপাতালে ভর্তি করা হয়। রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন এ দুর্ঘটনাকে ‘রামেনেস্কের অলৌকিক ঘটনা’ বলে অ্যাখ্যা দিয়েছে। রামেনেস্ক হচ্ছে রাজধানী মস্কোর কাছের একটি এলাকা এবং বিমানটি সেখানকার একটি গমক্ষেতে নেমেছে। ঝুকোভস্কি বিমানবন্দর থেকে এর দূরত্ব মাত্র এক কিলোমিটার। ওই বিমানবন্দর থেকে বিমানটি ওড়ার দুই মিনিটের মধ্যেই এটি দুর্ঘনার মুখে পড়ে। বিমানটি ক্রিমিয়ার সিমফারোপোল যাচ্ছিল।