Search
Close this search box.
Search
Close this search box.

দক্ষিণ কোরিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান অর্থমন্ত্রীর

kamal
ফাইল ছবি

দক্ষিণ কোরিয়ার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। কোরিয়ার সিউলে ১৫টি কোরিয়ান বিজনেস হাউজের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী কর্মকর্তাদের সাথে সাক্ষাতকালে তিনি এ আহ্বান জানান। আজ মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

chardike-ad

অর্থমন্ত্রী দক্ষিণ কোরিয়ার ব্যবসায়ীদের গত দশ বছরে আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অসাধারণ অর্জন সম্পর্কে অবহিত করে বলেন, বাংলাদেশের জন্য বিদেশি বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং বিনিয়োগের জন্য বাংলাদেশ অত্যন্ত সুন্দর এবং অপার সম্ভাবনার দেশ।

তিনি কোরিয়ার ব্যবসায়ীদের জানান, বিদেশি বিনিয়োগের ক্ষেত্রে বিভিন্ন খাতে অত্যন্ত আকর্ষণীয় প্রণোদনার সুযোগ গ্রহণের মাধ্যমে অধিক হারে মুনাফার সুযোগ দিচ্ছে বাংলাদেশ সরকার। বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি অপার সম্ভাবনাময় দেশ, এটি ব্যবসায়ের একটি বড় বাজার।

দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের ভালো ও দীর্ঘস্থায়ী বন্ধু হিসাবে উল্লেখ করে তিনি সেদেশের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের জন্য এগিয়ে আসার এবং এ থেকে অতুলনীয় সুবিধা অর্জনের আহ্বান জানান।

বৈঠকে অংশ নেয়া কোরিয়ার ব্যবসায়ীরা বাংলাদেশের সম্ভাবনা নিয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন এবং বাংলাদেশে বিদ্যমান সুযোগগুলি অনুসন্ধান করতে এগিয়ে আসার আশ্বাস দেন।