Search
Close this search box.
Search
Close this search box.

জাপানের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরি করছে বাংলাদেশ

imranজাপানের শ্রমবাজারের চাহিদা অনুযায়ী বাংলাদেশ দক্ষ কর্মী তৈরি করছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। বৃহস্পতিবার (২৯ আগস্ট) মন্ত্রণালয়ের নিজ অফিস কক্ষে জাপানগামী টেকনিক্যাল ইন্টার্নদের স্মার্ট কার্ড প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, সম্প্রতি দু’দেশের মধ্যে সহযোগিতা স্মারক স্বাক্ষরের ফলে জাপানে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থানের বিরাট সুযোগ সৃষ্টি হয়েছে। দক্ষ কর্মী যোগান দিতে পারলে জাপানে বাংলাদেশি কর্মীর চাহিদা আরও বাড়বে।

Ads code goes here

জাপানের শ্রমবাজার উন্মুক্তকরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কূটনৈতিক প্রচেষ্টা ও দক্ষতার প্রশংসা করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর লক্ষ্য পূরণে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

imranআন্তর্জাতিক শ্রমবাজারে বাংলাদেশি কর্মীদের অনেক সুনাম রয়েছে উল্লেখ করে তিনি বলেন, জাপানের ধারাবাহিকতায় বিশ্বের অন্যান্য দেশের শ্রমবাজারও বাংলাদেশি কর্মীদের জন্য উন্মুক্ত হবে এবং বৈদেশিক কর্মসংস্থানও বৃদ্ধি পাবে।

টেকনিক্যাল ইন্টার্নদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, কর্মক্ষেত্রে নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করতে হবে।

আইএম জাপানের সহায়তায় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মাধ্যমে সরকারিভাবে বিনা খরচে জাপানে টেকনিক্যাল ইন্টার্ন প্রেরণ কর্মসূচির অংশ হিসেবে আজ (বৃহস্পতিবার) চারজন টেকনিক্যাল ইন্টার্নের হাতে স্মার্ট কার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজা, সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।