Search
Close this search box.
Search
Close this search box.

এবার টি-টোয়েন্টিতে ‘ডাবল হ্যাটট্রিক’ মালিঙ্গার

malingaক্যারিয়ারটা তার শেষ সময়ে। ফিটনেসও সেভাবে ধরে রাখতে পারছেন না, তার পেটে মেদ জমেছে। তবে লাসিথ মালিঙ্গার ফর্ম যেন রয়ে গেছে আগের মতোই। ক্যারিয়ারের সায়াহ্নে দাঁড়িয়ে আরও একবার ‘ডাবল হ্যাটট্রিক’ উপহার দিলেন লঙ্কান এই পেস কিংবদন্তি।

chardike-ad

টানা চার বলে চার উইকেট। যাকে বলা হয় ‘ডাবল হ্যাটট্রিক’। মালিঙ্গার অবশ্য এমন কীর্তি আগে ছিল ওয়ানডেতে। ২০০৭ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন মালিঙ্গা। তবে সেটা ছিল দুই ওভারে।

এবার সেই একইরকম কীর্তি দেখালেন ক্রিকেটের সবচেয়ে ছোট ফরমেট টি-টোয়েন্টিতে। আজ (শুক্রবার) পাল্লেকেলেতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টানা চার বলে চার উইকেট নিয়েছেন মালিঙ্গা এবং সেটা একই ওভারে।

প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১২৫ রান তুলেছে শ্রীলঙ্কা। জবাবে নামা কিউইদের ইনিংসে শুরুতেই ধ্বংসযজ্ঞ চালিয়েছেন মালিঙ্গা। ইনিংসের মাত্র তখন তৃতীয় ওভার।

ওভারের তৃতীয় বলে কলিন মুনরোকে করেন বোল্ড, পরের বলে এলবিডব্লিউ রাদারফোর্ড, পঞ্চম ডেলিভারিতে কলিন ডি গ্র্যান্ডহোমকে বোল্ড করে হ্যাটট্রিক পূরণ করেন মালিঙ্গা। আর ওভারের শেষ বলে এলবিডব্লিউ করেন রস টেলরকে।

মালিঙ্গার এই তাণ্ডবে ১৫ রানেই ৪ উইকেট হারিয়েছে নিউজিল্যান্ড। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫.৩ ওভার শেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ৩০ রান।