Search
Close this search box.
Search
Close this search box.

পাখির আঘাতে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

bangladesh-bimanবিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’ ঢাকা থেকে সিঙ্গাপুরের (বিজি ০৮৪) উদ্দেশে ছেড়ে গিয়ে শাহজালালে জরুরি অবতরণ করেছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পর পাখির আঘাতের (বার্ড হিট) কারণে জরুরি অবতরণে বাধ্য হয় বিমানটি। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। সোমবার (১৪ অক্টোবর) সকালে এ ঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উড়োজাহাজটি সকাল ৮টা ২৫ মিনিটের দিকে ঢাকা থেকে সিঙ্গাপুরের (বিজি ০৮৪) উদ্দেশে ছেড়ে যায়। কিছু সময় উড্ডয়নের পর পাখি আঘাত করায় উড়োজাহাজটি পুনরায় শাহজালালে ফিরে আসে। পরে সকাল সাড়ে ১০টার দিকে অপর একটি ফ্লাইটে যাত্রীদের সিঙ্গাপুরের উদ্দেশে পাঠানো হয়। ওই ফ্লাইটে ১৪৫ জন ইকোনমিক ও ১১ জন বিজনেস ক্লাসের যাত্রী ছিলেন। এ ছাড়া, সাতজন ককপিট ও কেবিন ক্রু ছিলেন।

বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বার্ড হিট করায় উড়োজাহাজটি ফিরে এসেছে এবং পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বিমানের হ্যাঙ্গারে পাঠানো হয়েছে।’

এর আগে ১৯ সেপ্টেম্বর ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিল। সেদিনও ঢাকা থেকে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করেছিল উড়োজাহাজটি।

ময়ূরপঙ্খী বিমানবহরে যোগ হওয়া নিজস্ব দ্বিতীয় বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। ২০১৫ সালের ২২ ডিসেম্বর এটি বহরে যুক্ত হয়। উড়োজাহাজটির রেজিস্ট্রেশন নম্বর এস২-এএইচভি।