cosmetics-ad

করোনা আতঙ্কে এবার মিসরের সব মসজিদ বন্ধ ঘোষণা

mishore-mosjid

করোনা বিস্তার রোধে মিসরের রাবওয়াহ মন্ত্রণালয় এবং আল-আজহার সমন্বিতভাবে মসজিদ-মাজারসহ সব ধরনের দর্শনীয় স্থান বন্ধ করে দিয়েছে। মিসরের সরকারের সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে রাবওয়াহ মন্ত্রণালয় সব স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ও আগামী দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে।

রবওয়াহ মন্ত্রণালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে যে, আল-আজহার বিশ্ববিদ্যালয়ের গ্র্যান্ড ইমাম শেখ আহমেদ আল-তাইয়েব এবং দেশটির সুফিদের অনুমতিক্রমে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এর আগে মিসরের রবওয়াহ মন্ত্রণালয় দেশেটির মসজিদসমূহে জামাআতে নামাজ এবং জুমআর নামাজ ব্যতীত জনসমাগমের স্থানে অযৌক্তিক ভিড় করার ব্যাপারে সীমাবদ্ধ করেছিল। এবার মসজিদে নামাজও স্থগিত করেছে দেশটি।

বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে, বিভিন্ন প্রদেশ এবং অঞ্চলে পরিদর্শনকারীদের ব্যাপক ভিড় হওয়ার কারণে এসব দর্শনীয় স্থান ও মাজার পরিদর্শন সবার জন্য বন্ধ থাকবে। তাছাড়া করোনাভাইরাস বিস্তার রোধে আল-আজহার দেশটির সব মসজিদে জামাআতে নামাজ আদায়ের ক্ষেত্রেও স্থগিতাদেশ জারি করেছে।

উল্লেখ্য, মিসরর এখন পর্যন্ত করোনায় ১২৬ জন আক্রান্ত ও দুজন মারা গেলেও বিশ্বের ১৩২ দেশ ও অঞ্চলের ১ লাখ ৮২ হাজার ৬০৯ জন আক্রান্ত হয়েছে এ মহামারিতে। এ পর্যন্ত মারা গেছে ৭ হাজার ১৭১।