cosmetics-ad

জার্মানিতে পাঁচ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত

germany-corona

সরকারের নানামুখী পদক্ষেপ গ্রহণ করার পরও কোনোভাবেই জার্মানিতে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে না। বরং দিনেদিনে ভয়াবহ রূপ ধারণ করছে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া এই মরণঘাতক করোনাভাইরাস। এই রিপোর্ট লেখা পর্যন্ত দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৬৯৫ জন এবং মৃত্যুবরণ করেছেন ৪৩৩ জন। শনিবার একদিনে আক্রান্ত হয়েছেন ৬৮২৪ জন এবং মৃত্যুবরণ করেছেন ৮২ জন।

এদিকে জার্মানিতে বসবাসরত পাঁচ প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাস থেকে তথ্য পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন বলে জানা গেছে।

আক্রান্ত পাঁচজনের মধ্যে তিনজন পুরুষ ও দুইজন নারী। এদের মধ্যে তিনজন একই পরিবারের সদস্য, যারা বার্লিনের বাসিন্দা। বাকি দু’জনের একজন মিউনিখ এবং অন্যজন ম্যুন্সটার শহরের বাসিন্দা বলে জানিয়েছেন বার্লিনে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

করোনা আক্রান্ত বাংলাদেশিদের মধ্যে একজন নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন উল্লেখ করে রাষ্ট্রদূত জানিয়েছেন, বার্লিনে করোনা আক্রান্ত পরিবারের এক পুরুষ সদস্য নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন এবং সেই পরিবারের অন্য সদস্যদের অবস্থা উন্নতির দিকে।

মিউনিখে যিনি আক্রান্ত হয়েছেন তিনি নিবিড় পর্যবেক্ষণে ছিলেন, এখন তার অবস্থা উন্নতির দিকে। আর মুন্সটারে আক্রান্ত ব্যক্তি ‘হোম কোয়ারান্টিনে’ রয়েছেন বলে জানিয়েছেন তিনি। আক্রান্তদের মধ্যে দু’জনের বয়স চল্লিশের কোঠায় আর বাকি তিনজনের বয়স ত্রিশের নিচে।