cosmetics-ad

নিউইয়র্কে করোনাভাইরাসে বাংলাদেশি দুই ভাইয়ের মৃত্যু

corona-bangladeshi

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক শহরের একটি হাসপাতালে মৃত্যু হয়েছে ইকবাল হক ভূঁইয়া প্রিন্সের। এক সপ্তাহ আগে প্রিন্সের বড় ভাই শিপন আহমেদও দেশটির একটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

জানা গেছে, এই দু’জন এস্টোরিয়ার বাসিন্দা। তাদের বাড়ি ঢাকার গোপীবাগে। এ নিয়ে যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়ে ৬৪ জন বাংলাদেশির মৃত্যু হলো। এছাড়া অনেক বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক। আক্রান্তের সংখ্যা কয়েক শতাধিক।

প্রসঙ্গত বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে শনিবার একদিনেই ১২২৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন লাখ ছাড়িয়ে গেছে। মৃত্যু হয়েছে আট হাজারের বেশি মানুষের।

নিউইয়র্ক অঙ্গরাজ্যে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা এক লাখ ১৩ হাজার, যা বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যায় চতুর্থ স্থানে থাকা জার্মানির চেয়েও অনেক বেশি এবং প্রায় ইতালির মোট সংখ্যার কাছাকাছি।

এখন পর্যন্ত এ রোগে ৫০ হাজারেরও বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এতে আক্রান্ত হয়েছে ১০ লাখ ৫০ হাজারের বেশি। প্রথম ও দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এই প্রথম পৃথিবীর অসংখ্য দেশের মানুষের মধ্যে মৃত্যুভয় জাগিয়ে তুলেছে কোভিড-১৯ রোগ।

বাংলাদেশসহ ২০৫টি দেশে এ প্রাণঘাতী করোনাভাইরাসের থাবা পড়েছে। আক্রান্তের চেয়ে বেশি মানুষের মনে জন্মেছে আতঙ্ক। মনের এই আতঙ্ক রোগকে ঠেকানোই এখন অন্যতম সমস্যা হয়ে দাঁড়িয়েছে। পৃথিবীর সব মানুষের ভেতর এক ধরনের চাপা আতঙ্ক কাজ করছে।