cosmetics-ad

কোরিয়া যেতে পরিবার ছেড়ে দুই ছাত্রী হোস্টেলে

কোরিয়ান সংস্কৃতিতে আকৃষ্ট হয়ে সেই দেশে যেতে পরিবার ছেড়ে হোস্টেলে গিয়ে অবস্থান নেওয়া দুই স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। গায়িকা হতে তারা কোরিয়া যাওয়ার জন্য ঘর থেকে পালায় বলে পুলিশকে জানিয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টায় মিরপুর-১০ নম্বরের একটি মহিলা হোস্টেল থেকে তাদের উদ্ধার করা হয়।

এর আগে দুই স্কুলছাত্রী নিখোঁজের ঘটনায় শুক্রবার সকালে পল্লবী থানায় একটি জিডি করেন এক ছাত্রীর অভিভাবক। ওই দুই শিক্ষার্থীর মধ্যে একজন দশম শ্রেণি ও অন্যজন ষষ্ঠ শ্রেণির ছাত্রী। শুক্রবার সকাল ৮টার দিকে পল্লবীর ১/৩ নম্বর সড়কের একটি বাসায় চিঠি লিখে রেখে তারা পালিয়ে যায়।

গতকাল পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম জানান, দুই শিক্ষার্থীর পরিবার চাইতো তারা যেন ধর্মীয় অনুশাসন মেনে চলাফেরা করে, আর ভবিষ্যতে যাতে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হয়। কিন্তু তা তাদের পছন্দ নয়। তারা চাইতো স্বাধীন ও ‘ওয়েস্টার্ন কালচারে’ চলাফেরা করতে। অনলাইনে কোরিয়ান ভাষা ও সংস্কৃতি দেখে তারা কোরিয়ান ভাষা রপ্ত করেছিল।

এক পর্যায়ে তারা এ সংস্কৃতির প্রতি বিশেষ দুর্বল হয়ে পড়ে। ওই দুই শিক্ষার্থী কোরিয়ান গায়িকা হওয়ার স্বপ্নে বিভোর হয়ে পড়ে। গায়িকা হওয়ার জন্য তারা কয়েক দফায় অনলাইনে কোরিয়ান গানের অডিশনেও অংশ নিয়েছে। তাতে কাজ না হওয়ায় সরাসরি গানের অডিশনে অংশ নিতে কোরিয়া যাওয়ার পরিকল্পনা করে তারা।

পল্লবী থানার এসআই সজীব খান জানান, তারা ঘর ছেড়ে পালিয়ে হোস্টেলে গিয়ে অবস্থান নেয়, যাতে সেখান থেকে নির্বিঘ্নে পাসপোর্ট করতে পারে। সেজন্য তারা বাসা থেকে পালানোর সময় ওয়াসার বিল, কারেন্ট বিল, পিতা-মাতার আইডি কার্ডের ফটোকপি ও নগদ টাকা সঙ্গে নিয়ে বের হয়।