Search
Close this search box.
Search
Close this search box.

এবারই প্রথম ২১ ফেব্রুয়ারি উদযাপনে ব্যতিক্রমী আয়োজন

21st Februaryবাংলা ভাষার দাবিতে শহিদদের স্মরণে যথোপযুক্ত ভাবগাম্ভীর্যের সাথে কেন্দ্রীয় শহিদ মিনারে পালিত হতে যাচ্ছে মহান শহিদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আগামী ২১ শে ফেব্রুয়ারি ২১ বারের মত কেন্দ্রীয় শহিদ মিনারে ফুল দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। “একুশের একুশ” নামে প্রদর্শনী করা হবে প্রধানমন্ত্রীর পূর্বে ২০ বার শহিদ মিনারে ফুল দেয়ার স্মৃতি। ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. এ এস এম মাকসুদ কামাল, তার কার্যালয় সংলগ্ন ভার্চুয়াল ক্লাসরুমে সাংবাদিক সম্মেলনে এমন কথা জানান।

দিবসটি উপলক্ষে আজিমপুর কবরস্থান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় নিরাপত্তা জোরদার করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। একুশের প্রথম প্রহরে অর্থাৎ রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারের বেদীতে প্রথম পুষ্পস্তবক প্রদান করবেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার ও অন্যান্য মন্ত্রীবর্গ। রাত ১২:৩০ টায় সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হবে এবং বহিরাগতরা বিকাল ৪ টা পর্যন্ত ক্যাম্পাসে অবস্থান করতে পারবেন।

chardike-ad

তিনি আরো জানান শহীদ মিনার এলাকায় ব্যানার পোস্টার টাংগানো যাবেনা। ঐদিন বেলা ৪ টা পর্যন্ত সর্বসাধারণের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস উন্মুক্ত থাকবে বলেও জানান তিনি। এ সময় সকলকে সুশৃঙ্খল ভাবে পুষ্পস্তবক অর্পন করার অনুরোধও জানান তিনি।