Search
Close this search box.
Search
Close this search box.

এবার তাইওয়ানে বিধ্বস্ত বিমান, নিহত ৪৭

taiwan plane crash_mapতাইওয়ানের পেঙ্ঘু কাউন্টির জিজি গ্রামে তাইওয়ান ভিত্তিক ট্রান্স এশিয়া এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। তাইওয়ানের পরিবহন মন্ত্রী ইয়ে কুয়াং-শি’র বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে এ ঘটনায় বিমানটির ৫৮ জন আরোহীর অন্তত ৪৭ জন মারা গেছেন। বাকি ১১ জনের অবস্থাও গুরুতর। খবর এএফপি, এপি, রয়টার্স, বিবিসি।

তাইওয়ানের বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস (এপি) জানিয়েছে, ট্রান্স এশিয়া এয়ারওয়েজের এটিআর-৭২ উড়োজাহাজটি ৫৪ যাত্রী ও ৪ ক্রু নিয়ে তাইওয়ানের কাওসিউং থেকে মাগংয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করে স্থানীয় সময় বুধবার বিকেল পৌনে পাঁচটায়। সন্ধ্যা সাতটা নাগাদ বিমানটি তাইওয়ানের সিভিল এরোনোটিক্স অ্যাডমিনিস্ট্রেশনের সাথে যোগাযোগ হারায়। বুধবার সকাল থেকে শুরু হওয়া টাইফুন মাতমোর কবলে পড়ে জরুরী অবতরণে ব্যর্থ হয়েই বিধ্বস্ত হয় বিমানটি।

chardike-ad

স্থানীয় গণমাধ্যমসমূহের দেয়া তথ্য অনুযায়ী দুর্ঘটনার পরপরই দু’শ সেনা সদস্যের একটি দল উদ্ধার কাজ শুরু করেছে।

নেদারল্যান্ডস থেকে মালয়শিয়াগামী একটি যাত্রীবাহী বিমান রাশিয়া-ইউক্রেন সীমান্তে ভূপাতিত হয়ে ২৯৭ যাত্রীর সবাই নিহত হওয়ার সাত দিনেরও কম সময়ের মধ্যে আরও একটি বিমান দুর্ঘটনার শিকার হল।