sentbe-top

আমাজনে কলম্বিয়ার বিমান ধ্বসে নিহত ১০

আমাজন জঙ্গলে কলম্বিয়ার একটি বিমান বিধ্বস্ত হয়ে এর ১০ যাত্রীর সবাই নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। রবিবার আরোহীদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।  কলম্বিয়া বিমান বাহিনীর একটি হেলিকপ্টার মৃতদেহগুলোকে উদ্ধার করে অ্যারারাকুয়ারা শহরে নিয়ে গেছে। আগের দিন বিধ্বস্ত হওয়া বিমানটি অ্যারারাকুয়ারা থেকে দক্ষিণপশ্চিমাঞ্চলীয় এলাকা কাকুয়েতার রাজধানী ফ্লোরেন্সের উদ্দেশে রওয়ানা দেয়। খবর এএফপি’র।

amazon_putumayoriver_wmainউদ্ধারকারী দলের কর্মকর্তা গুস্তাভো ওরতেগা জানান, শনিবার বিমানটি উড্ডয়নের কয়েক মিনিট পরেই বিধ্বস্ত হয়। এই ঘটনায় বিমানের ৮ যাত্রী ও ২ ক্রুর প্রাণহানি ঘটে। ওরতেগা আরো বলেন, যারা মারা গেছেন তাদের সকলেই কলম্বিয়ার নাগরিক। এদের মধ্যে ছয় পুরুষ, তিনজন নারী ও একজন তরুণী।

বিমান বাহিনী জানিয়েছে, মৃতদেহগুলোর সন্ধান চালানোর সময় উদ্ধারকারী হেলিকপ্টারটি জঙ্গলে বিমানের আরোহীদের ছয় আত্মীয়কে দেখতে পান। তারা নিজ উদ্যোগেই বিমানটির খোঁজে তল্লাশি চালাচ্ছিলেন।

লেসার কোম্পানির বিমানটি স্থানীয় সময় শনিবার দুপুর প্রায় তিনটায় (গ্রিনিচ মান সময় ২০০০) আরারাকুয়ারা বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। বিমানটি ফ্লোরেন্সিয়া শহরের ওপর দিয়ে যাবার সময় এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

বিমানটির ভগ্নাংশ পুয়ের্তো সান্তানদারের গ্রামীণ মধ্যাঞ্চল থেকে ১০ কিলোমিটার দূরে পরে থাকতে দেখা যায়।

sentbe-top