Search
Close this search box.
Search
Close this search box.

নেইমারের চার গোলে ব্রাজিলের বড় জয়

neymar

সিঙ্গাপুর জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার জাপানের মুখোমুখি হয় ব্রাজিল। ম্যাচটিতে ৪-০ গোলে জয় পেয়েছে সেলেকাওরা। জাপানের বিপক্ষে ব্রাজিলের চারটি গোলই এসেছে নেইমারের পা থেকে।

chardike-ad

ম্যাচের শুরু থেকে আধিপত্য ধরে রাখে ব্রাজিল। ১৩ মিনিটের মাথায় নেইমারকে বাজেভাবে ট্যাকেল করে জাপানের ডিফেন্ডাররা। তাই ফ্রি-কিক পায় সেলেকাওরা। যথরীতি শট নেন দলের সেরা খেলোয়াড় নেইমার। ভাগ্য সহায় ছিল না। বলটি গোলবারে লেগে ফিরে আসে।

১৮ মিনিটে আবারও সুযোগ পান নেইমার। এবার আর হাতছাড়া করেননি সেই সুযোগ। জাপানের গোলরক্ষককে বোকা বানিয়ে গোল আদায় করেন নেন বার্সেলোনা স্ট্রাইকার। ব্রাজিল এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

২৭ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় জাপান। কিন্তু ফ্রি-কিক থেকে গোল করতে পারেনি তারা। ধীরে ধীরে ছন্দ ফিরে পায় জাপান।

৩৪ মিনিটে এশিয়ান দল জাপান আরেকটি সুযোগ পায়। কিন্তু কোবায়েশির শটটি ভেস্তে যায়। ব্রাজিলের গোলবার ঘেঁষে বল বাইরে চলে যায়।

এরপর আক্রমণ আর পাল্টা আক্রমণের পরও গোলের দেখা পায়নি দুই দল। প্রথমার্ধে নেইমারের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

বিরতি শেষে ফিরে ব্রাজিল খেলছে ব্রাজিলের মতোই। অধিনায়ক নেইমারও যেন উড়ছেন। ৪৮ মিনিটের মাথায় ব্যক্তিগত দ্বিতীয় গোল পেয়ে যান তিনি। ব্রাজিল এগিয়ে যায় ২-০ গোলে।

৬৩ মিনিটে দুর্দান্ত একটি সুযোগ পান ব্রাজিলের কৌটিনহো। নেইমারের বাড়ানো বলে শট নেন তিনি। কিন্তু অল্পের জন্য জাপানের জালে বল জড়ায়নি।

৭৭ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন নেইমার। ব্রাজিল এগিয়ে যায় ৩-০ গোলে।

৮১ ‍মিনিটে জাপানের জালে চতুর্থ বারের মতো বল জড়িয়েছেন নেইমার। মজার বিষয় হচ্ছে ব্রাজিল এগিয়ে আছে ৪-০ গোলে।

৮৮ মিনিটে জাপান একটি গোল শোধ দেওয়ার সুযোগ পায়। কিন্তু ব্রাজিলের গোলরক্ষক জেফারসনের দৃঢ়তায় তা প্রতিহত হয়।