Search
Close this search box.
Search
Close this search box.

হংকংয়ের বিপক্ষে আর্জেন্টিনার গোলবন্যা

Argentina

গোলের বন্যা বইল হংকং স্টেডিয়ামে। একে একে সাতবার বল জড়িয়ে স্বাগতিক হংকংকে বিধ্বস্ত করে ছাড়লেন লিওনেল মেসিরা। জোড়া গোল করলেন মেসি, হিগুয়াইন এবং নিকোলাস গোইতা।

chardike-ad

তিনদিন আগে বেইজিংয়ে ব্রাজিলের কাছে ২-০ গোলে হারের পর হংকংয়ের বিপক্ষে দারুনভাবে প্রত্যাবর্তন ঘটলো বিশ্বকাপ রানারআপদের।

খেলার ৮৪ মিনিটে হংকংয়ের জালে সপ্তমবারের মত বল জড়ায় আর্জেন্টিনা। এ সময় নিজের দ্বিতীয় এবং দলের হয়ে সপ্তম গোল করেন অধিনায়ক লিওনেল মেসি। এর আগে ৬৬ মিনিটে নিজের প্রথম গোলটি করেছিলেন মেসি। ৬০ মিনিটে হ্যাভিয়ের পাস্তোরের পরিবর্তে মাঠে নেমেই প্রথম গোল পান বার্সা তারকা।

এর আগে ৭২তম মিনিটে নিজের দ্বিতীয় গোল করলেন নিকোলাস গোইতা। খেলার ৫৪ মিনিটে স্বাগতিকদের জালে চতুর্থ গোলটি করেন গঞ্জালো হিগুয়াইন। ম্যাচে এটি ছিল তার দ্বিতীয় গোল।

প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে ছিল লিওনেল মেসির দেশ আর্জেন্টিনা। খেলার ১৯ মিনিটে এভার বানেগা, ৪২ মিনিটে গঞ্জালো হিগুয়াইন এবং ৪৪ মিনিটে গোল করেন নিকোলাস গোইতা।

শুরু থেকেই ছিল আর্জেন্টিনার আধিপত্য। বিপরীতে দুর্বল হংকংয়ের দুর্বল গোলকিপিং। এ কারণেই ১৯ মিনিটে সহজে গোলটি পেয়ে যান বানেগা।

হংকংয়ের বিপক্ষে বলা যায় দ্বিতীয় সারির একটি দলই মাঠে নামিয়েছিলেন আর্জেন্টিনা কোচ জেরার্ডো মার্টিনো। লিওনেল মেসি বসেছিলেন সাইডলাইনে। এছাড়া আগুয়েরো, মাচেরানো, ডি মারিয়া, রোমেরো, রোজো, ডেমিচেলিস, জাবালেতাসহ সেরা একাদশের প্রায় সবাই ছিলেন ডাগ আউটে।