Search
Close this search box.
Search
Close this search box.

হত্যার পর বাংলাদেশির লাশ নদীতে ফেলে দিলো বিএসএফ

bsfকুড়িগ্রামের নারায়ণপুর সীমান্তে বিএসএফ’র ধাওয়া খেয়ে নিখোঁজ বাংলাদেশি নাগরিক আব্দুল আউয়ালের লাশ দুদিন পর শনিবার দুপুরে ব্রহ্মপুত্র নদ থেকে উদ্ধার করেছে কচাকাটা থানা পুলিশ।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার ব্রহ্মপুত্র নদ থেকে বিএসএফ সদস্যরা আব্দুল আউয়ালকে ধরে নিয়ে যায়। সেখানে তাকে নির্যাতন ও হত্যার পর তার লাশ নদীতে ফেলে দেয়। শনিবার দুপুরে এলাকাবাসী আউয়ালের লাশ নদীতে ভাসতে দেখে কচাকাটা থানা পুলিশকে খবর দেয়।

chardike-ad

কুড়িগ্রাম ৪৫ বিজিবি ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক মেজর হেমায়েতুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিখোঁজ বাংলাদেশি আব্দুল আউয়ালের ক্ষত-বিক্ষত লাশ ব্রহ্মপুত্র নদের প্রবেশ মুখ এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় নাগেশ্বরী উপজেলার নারায়নপুর সীমান্ত লাগোয়া অষ্টআশীর চর গ্রামের কাইছাল আলী (৬০) ও আব্দুল আউয়াল (৪৫) গরুর ঘাস কাটার জন্য ১০৪১ আন্তর্জাতিক সীমানা পিলারের কাছে যান।  এ সময় ভারতের চকিরচর বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের ধাওয়া করে। বিএসএফ’র ধাওয়ায় আত্মরক্ষায় দুই বাংলাদেশি ব্রহ্মপুত্র নদে ঝাঁপ দেন। কাইছাল সাঁতরে ফিরে এলেও আব্দুল আউয়াল নিখোঁজ ছিলেন।