Search
Close this search box.
Search
Close this search box.

সার্ক সম্মেলনে কালঃ কাঠমান্ডুতে প্রধানমন্ত্রী

primeminister

দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) ১৮তম শীর্ষ সম্মেলনে যোগ দিতে নেপালের রাজধানী কাঠমান্ডুতে পৌছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

chardike-ad

মঙ্গলবার বেলা ৩টায় বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে করে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

দুই দিনব্যাপী এ শীর্ষ সম্মেলন ২৬ নভেম্বর কাঠমান্ডুর ভ্রীকুটি মণ্ডপে অবস্থিত রাষ্ট্রীয় সভাগৃহে শুরু হবে। এবারের শীর্ষ সম্মেলনের প্রতিপাদ্য হচ্ছে ‘শান্তি ও সমৃদ্ধির জন্য আরো ঘনিষ্ঠ সম্পর্ক’।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি নেপালের স্থানীয় সময় বিকেল সোয়া ৪টায় কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রা সহকারে হোটেল ক্রাউন প্লাজা সলটিতে নিয়ে যাওয়া হয়। শীর্ষ সম্মেলন চলাকালে তিনি এ হোটেলেই অবস্থান করবেন।

প্রধানমন্ত্রী সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে সার্কের অন্যান্য সদস্যদেশগুলোর রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে উপস্থিত থাকবেন ও ভাষণ দেবেন।

শেখ হাসিনা ও সার্কের অন্য নেতারা কাঠমান্ডুর প্রেসিডেন্ট ভবনে নেপালের প্রেসিডেন্ট রামবরণ যাদবের সঙ্গে সাক্ষাৎ করবেন। তারা নেপালের প্রেসিডেন্টের দেওয়া ভোজসভাতেও যোগ দেবেন।

আগামী ২৮ নভেম্বর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।