Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশে ম্যারাডোনা!

Maradona

একবার ভাবুন তো ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ডাগআউটে দাঁড়িয়ে আছেন ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা। তখন কেমন লাগবে। মনে হবে স্বপ্নের চেয়েও বেশি কিছু। প্রিয় পাঠক হয়তো এ স্বপ্ন আর বেশি দূরে নয়। কেননা এ স্বপ্নটিই বাস্তবে রূপদান করার পরিকল্পনা নিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে প্রস্তাব দিয়েছে ভারতের সেলিব্রেটি ম্যানজেমেন্ট গ্রুপের প্রধান নির্বাহি ভাস্বর গোস্বামী।

জানা গেছে, ভারতে সদ্য সমাপ্ত ইন্ডিয়ান সুপার লিগের আদলে একটি ফ্রাঞ্চাইজি ভিত্তিক লিগ আয়োজনের প্রস্তাব দিয়েছে ভারতীয় প্রতিষ্ঠান সেলিব্রিটি ম্যানেজমেন্ট গ্রুপ। যদি লিগটি আয়োজন করা সম্ভব হয়,তাহলে দিয়েগো ম্যারাডোনাই হবেন এই আসরের চেয়ারম্যান।

ম্যারাডোনার অধীনে যে ফুটবল লিগটির প্রস্তাব করা হয়েছে তাতে অংশ নিবে মোট ৮টি দল। এই দলগুলোতে থাকবে বিশ্বমানের কোচ ও ফুটবলাররা। ইউরোপ ও ল্যাতিন আমেরিকার বিভিন্ন নামী-দামী ফুটবল ক্লাবও যুক্ত থাকবে আসরে অংশ নেওয়া দলগুলোর সঙ্গে।

ভাস্বর গোস্বামী মনে করেন এতে করে বাংলাদেশের ফুটবলে আমূল পরিবর্তন আসবে। অবশ্য সেলিব্রেটি ম্যানজেমেন্ট যে প্রস্তাব রেখেছে তা এখনও প্রাথমিক পর্যায়েই রয়েছে। এই ব্যাপারে বাফুফের পক্ষ থেকে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিষয়টি নিশ্চিত করা যাবে আগামী ৫ জানুয়ারি। ওই দিন বাফুফের সঙ্গে বৈঠকে বসবে সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপের প্রতিনিধিরা।

chardike-ad

উল্লেখ্য,২০১১ সালের সেপ্টেম্বরে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে আর্জেন্টিনা ও নাইজেরিয়ার মধ্যকার যে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল, এরও ব্যবস্থাপনায় ছিল ভারতের এই প্রতিষ্ঠানটি।