Search
Close this search box.
Search
Close this search box.

কোরিয়া ইসলামিক ওয়েলফেয়ার এসোসিয়েশনের কমিটি গঠিত

kiwaকোরিয়ার সকল মুসলিমদের সহায়তা প্রদানের জন্য সকল দেশের মুসলিমদের নিয়ে কোরিয়া ইসলামিক ওয়েলফেয়ার এসোসিয়েশন (কিওয়া) নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করেছে। আজ সিউলের কেন্দ্রীয় জামে মসজিদের কনফারেন্স হলে এই সংগঠনের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কোরিয়ার মুসলিম দেশগুলোর দূতাবাস এবং আন্তর্জাতিক সংগঠনগুলোর আর্থিক সহায়তায় এই সংগঠন পরিচালিত হবে। সংগঠনের কার্যক্রম পরিচালনার জন্য সদস্যদের কাছ থেকেও অর্থ সংগ্রহ করা হবে জানিয়েছে সংগঠনটি।

সংগঠনের দায়িত্ব গ্রহণকারী নেতৃবৃন্দ হলেন সভাপতি ডঃ আইয়ুব (কোরিয়ান), ভাইস প্রেসিডেন্ট প্রফেসর বেলাল (পাকিস্তান), সাধারণ সম্পাদক জুলফিকার (পাকিস্তান), যুগ্ম সাধারণ সম্পাদক আবুবকর সিদ্দিক (বাংলাদেশ), যুগ্ম সাধারণ সম্পাদক হাসান (কোরিয়ান)। এছাড়া নির্বাহী সদস্য হিসেবে ডঃ মনোয়ার (বাংলাদেশ), ফায়েজ আহমেদ মুসলিম (বাংলাদেশ)সহ সৌদিআরব, তুর্কি, ইন্দোনেশিয়া, সুদানের কয়েকজন সদস্য দায়িত্ব গ্রহণ করেন।

chardike-ad

কোরিয়া ইসলামিক ওয়েলফেয়ার এসোসিয়েশন (কিওয়া) কোরিয়ান মুসলিম এবং কোরিয়ায় বসবাসরত সকল মুসলিমদের জন্য বিভিন্ন ধরণের প্রশিক্ষণ এবং সহায়তামূলক কার্যক্রম পরিচালনা করবে। কিওয়ার কার্যক্রমগুলোর মধ্যে উল্লেখযোগ্য হল ইংরেজি, আরবী এবং কোরিয়ান ভাষা প্রশিক্ষণ, ইসলামিক আর্ট, ইসলামিক স্টাডিজ, কালচারাল একচেঞ্জ, মুসলিমদের দাফন এবং মৃত্যু পরবর্তী কার্যক্রম, বিয়ের আয়োজন, বাচ্চাদের জন্য চাইল্ড কেয়ার, চাকরি ব্যবস্থা করা, আইনী সহায়তা প্রদান এবং মেডিকেল সহায়তা দেওয়া।