sentbe-top

সোশ্যাল ইন্টিগ্রেশন প্রোগ্রামের দ্বিতীয় পর্বের রেজিস্ট্রেশন

কোরিয়ায় বসবাসরত বিদেশীদের জন্য কোরিয়ান সরকারের বিচার মন্ত্রণালয় এবং কোরিয়া ইমিগ্রেশনের উদ্যোগে কোরিয়ান ভাষা এবং কোরিয়ান সমাজ নিয়ে বিশেষ কোর্স ‘সোশ্যাল ইন্টিগ্রেশন প্রোগ্রামে’র (কোরিয়ান ভাষায় 사회통합프로그램) ২০১৫ সালের দ্বিতীয় পর্বের রেজিস্ট্রেশন জানুয়ারী থেকে শুরু হয়েছে। এই মাসের (মার্চ) ২০ তারিখের মধ্যে http://www.socinet.go.kr ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। উপরোক্ত ওয়েবসাইটে গিয়ে মেম্বার হয়ে লগ ইন করে রেজিস্ট্রেশন করতে হবে। শুধু অনলাইনে এই প্রোগ্রামের জন্য রেজিস্টেশন করা যাবে।

KIIP2সোশ্যাল ইন্টিগ্রেশন প্রোগ্রাম কি?

কোরিয়ান ভাষা এবং কোরিয়ান সমাজ, সংস্কৃতি সম্পর্কে বিদেশীদেরকে ধারণা দেওয়ার জন্য এই বিশেষ উদ্যোগ কোরিয়ার বিচার মন্ত্রণালয়ের। যারা কোরিয়ায় স্থায়ীভাবে বসবাস করতে চান, রেসিডেন্স নিতে চান কিংবা ব্যবসা করতে চান তাদের জন্য এই প্রোগ্রাম খুবই গুরুত্বপূর্ণ। যারা বিনামূল্যে কোরিয়ান ভাষা শিখতে চান তারাও এই প্রোগ্রামের মাধ্যমে বিনামূল্যে কোরিয়ান ভাষা শিখতে পারবেন।

কোরিয়ায় বসবাসরত যেকোন বিদেশী সম্পূর্ণ বিনামূল্যে এই প্রোগ্রামে অংশ নিতে পারবেন। এই বছর ৫ বার এই প্রোগ্রামের জন্য আবেদন সুযোগ দিয়েছে। দ্বিতীয় পর্বের রেজিস্ট্রেশন শেষে ২৮ মার্চ প্রি লেভেল টেস্ট অনুষ্টিত হবে।  

কি পড়ানো হবে?

এই প্রোগ্রাম সর্বমোট ৪৭৫ ঘন্টার। যার মধ্যে ৪১৫ ঘন্টা কোরিয়ান ভাষা এবং ৫০ ঘন্টা কোরিয়ান সমাজ, সংস্কৃতি, আইন, ইতিহাস প্রভৃতি বিষয়ের উপর।

কোথায় পড়ানো হবে?

কোরিয়া ইমিগ্রেশন নির্ধারিত বিশ্ববিদ্যালয় এবং প্রতিষ্ঠানগুলোতে পড়ানো হবে। প্রাথমিক লেভেল টেস্টের রেজাল্টের পর ওয়েবসাইটের মাই পেইজে গিয়ে নির্ধারিত প্রতিষ্ঠানগুলো থেকে একটি বাছাই করতে হবে। এই ক্ষেত্রে ভাল বিশ্ববিদ্যালয়ে শিখতে চাইলে সিট শেষ হওয়ার আগেই আবেদন করতে হবে। 

কিভাবে রেজিস্ট্রেশন করবেন?

http://www.socinet.go.kr এই ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। এই ওয়েবসাইট ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই Internet Explorer ব্যবহার করতে হবে।

লেভেল টেস্টঃ ২০ মার্চ । রেজিস্ট্রেশন করার পর উপরোক্ত ওয়েবসাইটের (লগ ইন করতে হবে) মাই পেইজে পরীক্ষার স্থান এবং প্রবেশ পত্র দেওয়া হবে। তাছাড়া মোবাইলেও জানিয়ে দেওয়া হবে। লেভেল টেস্টে অংশগ্রহণের সময় অবশ্যই ওয়েবসাইট থেকে প্রবেশপত্র প্রিন্ট করে নিতে হবে।

এই প্রোগ্রাম শেষ করলে যেসব সুবিধা পাবেন
– যারা কোরিয়ার নাগরিকত্ব/ পাসপোর্ট নেওয়ার জন্য আবেদন করবেন তাদের নাগরিকত্বের জন্য যে পরীক্ষা আছে সেই পরীক্ষা আর দিতে হবে না।
– যারা পয়েন্ট সিস্টেমে (ই-১, ই-৭ এবং অন্যান্য প্রফেশনালস) রেসিডেন্স ভিসার জন্য আবেদন করবেন তাদের জন্য ১০ পয়েন্ট যোগ হবে।
– যারা ইপিএস ভিসা থেকে ই-৭ ভিসায় পরিবর্তনের জন্য আবেদন করবেন তাদেরকে কোরিয়ান ভাষার অন্য কোন সার্টিফিকেট দিতে হবে না।
– যারা বিনামূল্যে কোরিয়ান ভাষা শিখতে চান তাদের জন্য একটি ভাল সুযোগ।

নিচে রেজিস্ট্রেশন করার গাইডলাইন দেওয়া হল
-প্রথমে ওয়েবসাইটে গিয়ে ( www.socinet.go.kr) নিচের ছবি অনুযায়ী Join এ ক্লিক করুন।

নিচে রেজিস্ট্রেশন করার গাইডলাইন দেওয়া হল

প্রথমে ওয়েবসাইটে গিয়ে নিচের ছবি অনুযায়ী Join এ ক্লিক করুন।

SIP1

Join এ ক্লিক করার পর নিচের ছবির মত পেইজ আসবে। নিচের ছবির নির্দেশনা অনুসরণ করুন।

 

SIP2

Join এ ক্লিক করার পর নিচের ছবির মত পেইজ আসবে। নিচের ছবির নির্দেশনা অনুসরণ করুন।

SIP3

 

আমেরিকার পতাকায় ক্লিক করার পর নিচের ছবির মত পেইজ আসবে। নিচের ছবির নির্দেশনা অনুসরণ করুন।

 

SIP4

 

Join এ ক্লিক করা মানে আপনি এই ওয়েবসাইটের মেম্বার হয়ে গেলেন।

এবার হোমপেইজে গিয়ে আপনার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে আবার লগ ইন করতে হবে।

SIP7

 লগ ইন করার পর যে পেইজ আসবে সেখানে আগের মত আমেরিকার পতাকায় ক্লিক করুন। তারপর নিচের ছবির নির্দেশনা অনুসরণ করুন।

SIP5

 

Apply এ ক্লিক করা মানে আপনার এপ্লিকেশন শেষ। এরপর আপনার মাই পেইজ (마이페이지) থেকে পরীক্ষার আগে আপনার প্রবেশপত্র প্রিন্ট করুন।

sentbe-top